Rohit Sharma

India vs England ODI 2022: এক দিনের সিরিজেও ভয়ডরহীন ক্রিকেট খেলবে দল, হুঙ্কার দিয়ে রাখলেন রোহিত

টি-টোয়েন্টি সিরিজের ঘোর কাটতে না কাটতেই ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলতে নেমে পড়ছে ভারত। কঠিন মানসিকতা নিয়েই নামবে তারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২১:২২
মঙ্গলবার শুরু রোহিতদের এক দিনের সিরিজ

মঙ্গলবার শুরু রোহিতদের এক দিনের সিরিজ ফাইল ছবি

টি-টোয়েন্টি সিরিজের ঘোর এখনও কাটেনি। তার মধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলতে নেমে পড়ছে ভারত। টি-টোয়েন্টি সিরিজের পর এক দিনের সিরিজও জেতার লক্ষ্য নিয়ে নামছে তারা। যে ভয়ডরহীন মানসিকতা নিয়ে টি-টোয়েন্টি সিরিজে জয় এসেছে, সেই দৃষ্টিভঙ্গি থেকে সরে আসতে চাইছে না তারা। অন্য দিকে, নতুন অধিনায়ক জস বাটলারের অধীনে ছাপ ফেলতে মুখিয়ে রয়েছে ইংল্যান্ডও।

অইন মর্গ্যানের নেতৃত্বে এক দিনের ফরম্যাটে নিজেদের আমূল বদলে ফেলেছিল ইংল্যান্ড। মর্গ্যান সরে গিয়েছেন। তবে তাঁর দর্শনে কোনও বদল আনতে চাইবেন না বাটলার। এক দিনের সিরিজে দলে ফিরছেন বেন স্টোকস, জনি বেয়ারস্টো এবং জো রুট। ফলে ইংল্যান্ডের শক্তি বাড়ছে। রুট টি-টোয়েন্টিতে খেলেন না। স্টোকস এবং বেয়ারস্টোকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

Advertisement

অনেকেই বলছেন, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই সিরিজের কোনও গুরুত্ব নেই। সেটা একেবারেই মানতে চাইছেন না রোহিত শর্মা। টি-টোয়েন্টি সিরিজ জিতে বলেছেন, “সব ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এক দিনের ক্রিকেট অগ্রাধিকার নয়, এমনটা ভেবে খেলতে নামব না। তবে ক্রিকেটারদের চাপের কথাও মাথায় রাখতে হবে। দলে আমরা পরিবর্তন করব। তবে ম্যাচে জেতার লক্ষ্য নিয়ে নামব। সাদা বলের ক্রিকেটে তরুণরা কেমন খেলছে, সেটা দেখে নেওয়াই আামাদের লক্ষ্য। টি-টোয়েন্টি ক্রিকেটের মতো অতটা ঝুঁকি নিয়ে হয়তো খেলতে হবে না। কিন্তু ধৈর্যের পরীক্ষা দিতে হবে।”

শিখর ধবন এই সিরিজে ফিরছেন। তাঁকে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি। তবে ওয়েস্ট ইন্ডিজগামী দলে তিনিই অধিনায়ক। তার আগে নিজেকে পরখ করে নিতে চাইবেন এই ব্যাটার। রোহিত জানিয়েছেন, টি-টোয়েন্টি সিরিজে প্রত্যেকে যে ভাবে খেলেছে সেটাই তাঁর কাছে বড় পাওনা। রোহিত বলেছেন, “দলের মানসিকতায় বদল আনতে চাই না। সেটাতে কিছুটা হলেও সফল হয়েছি। তরুণরা এখন ঝুঁকি নিতে শিখে গিয়েছে। যখন ওদের সঙ্গে কথা বলি, তখনই মানসিকতার বদলটা টের পাই।”

আরও পড়ুন
Advertisement