India Vs Bangladesh

পিচ বুঝতে পারলেন না, ধাঁধার মতো লাগছে! স্বীকার করে নিলেন রাহুল

টসে হারের পর অন্তর্বর্তীকালীন অধিনায়ক রাহুল স্বীকার করে নিয়েছেন, মীরপুরের পিচ বুঝতেই পারছেন না তিনি। ধাঁধার মতো লাগছে তাঁর কাছে। ভারত অধিনায়কের এই কথায় উঠছে অনেক প্রশ্ন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১১:০৩
রাহুলের সামনে ধাঁধার পিচ।

রাহুলের সামনে ধাঁধার পিচ। ছবি: রয়টার্স

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে টসে হেরে প্রথমে ফিল্ডিং করতে নেমেছে কেএল রাহুলের ভারত। এই ম্যাচেও পাওয়া যায়নি রোহিত শর্মাকে। টসে হারের পর অন্তর্বর্তীকালীন অধিনায়ক রাহুল স্বীকার করে নিয়েছেন, মীরপুরের পিচ বুঝতেই পারছেন না তিনি। ধাঁধার মতো লাগছে তাঁর কাছে। ভারত অধিনায়কের এই কথায় উঠছে অনেক প্রশ্ন।

টসের পর রাহুল বলেছেন, “বাংলাদেশের মতো আমরাও টসে জিতলে আগে ব্যাটই করতাম। তবে আমার কাছে এই উইকেটটা ধাঁধার মতো লাগছে। প্রচুর ঘাস রয়েছে। আমি খুব একটা হতাশ নই। কারণ এই উইকেট থেকে কী আশা করা উচিত সেটাই বুঝতে পারছি না। কোচিং স্টাফ এবং অভিজ্ঞ ক্রিকেটারদের থেকে উপদেশ নিয়েছি। তাতে বুঝেছি এই পিচে ব্যাট করা খুব একটা কঠিন হবে না। সামান্য বাউন্স রয়েছে। আমার ধারণা জোরে বোলার এবং স্পিনার, দু’জনেই সাহায্য পাবে।”

Advertisement

রাহুলের এই কথার পরে প্রশ্ন উঠছে, পিচ বুঝতে পারেননি বলেই কি কুলদীপ যাদবকে বসিয়ে দিলেন তিনি। না হলে আগের ম্যাচের সেরা ক্রিকেটারকে কোন যুক্তিতে বসানো হতে পারে? শুধু রাহুল কেন, কোচ দ্রাবিড়ও কি পিচ দেখে বুঝতে পারেননি? তবে রাহুল সেই কথার কোনও উত্তর দেননি।

কী ভাবে এই টেস্ট জিততে পারেন, তার উপায়ও বের করে ফেলেছেন রাহুল। বলেছেন, “প্রথম টেস্ট জেতার ফলে আমাদের মধ্যে আত্মবিশ্বাস রয়েছে। দ্বিতীয় টেস্টেও ভাল ফল করার ব্যাপারে আমরা আশাবাদী। প্রথম ইনিংসে উইকেট কিছুটা স্যাঁতসেঁতে থাকতে পারে। শুরুতেই আমাদের উইকেট তুলে নিতে হবে। প্রথম ইনিংসে ভাল বল করতে হবে।”

রাহুলরা অবশ্য সেই লক্ষ্যের দিকেই এগোচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মধ্যাহ্নভোজের আগেই বাংলাদেশের দু’টি উইকেট ফেলে দিয়েছে ভারত। একটি নেন জয়দেব উনাদকাট, আর একটি রবিচন্দ্রন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement