India Vs Bangladesh

জয়ের মুখ থেকে টেস্ট হেরেও খুশি শাকিব! হারের কারণ জানালেন বাংলাদেশ অধিনায়ক

শাকিবের দাবি, ভারতের আর একটা উইকেট নিতে পারলেই কাঙ্ক্ষিত জয় পেতে পারতেন তাঁরা। কৃতিত্ব দিয়েছেন ভারতের দুই ব্যাটার শ্রেয়স এবং অশ্বিনকে। আশা করছেন আগামী দিনে আরও ভাল খেলবে তাঁর দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৩:০৮
মীরপুরে হারতে হলেও সতীর্থদের লড়াকু মানসিকতা খুশি করেছে শাকিবকে।

মীরপুরে হারতে হলেও সতীর্থদের লড়াকু মানসিকতা খুশি করেছে শাকিবকে। ফাইল ছবি।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের কাছাকাছি পৌঁছেও হারতে হয়েছে। ভারতের বিরুদ্ধে টেস্ট জয়ের স্বপ্ন পূরণ না হলেও সতীর্থদের লড়াইয়ের প্রশংসা করলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর দাবি, ভারতের আর একটা উইকেট ফেলতে পারলেই জয় পেতে পারতেন তাঁরা।

ম্যাচ হারের পর শাকিব বলেছেন, ‘‘দলের প্রত্যেকে কিছু না কিছু অবদান রেখেছে। এই মাঠে আমরা সব সময়ই ভাল খেলি। আমাদের আর একটা উইকেট দরকার ছিল। শ্রেয়স আয়ার এবং রবিচন্দ্রন অশ্বিনের জুটি ভাঙার সব রকম চেষ্টা করেছি আমরা। তবু পারিনি। যদিও আমি খুশি ছেলেদের পারফরম্যান্সে।’’

Advertisement

বাংলাদেশের অধিনায়ক কৃতিত্ব দিয়েছেন দুই ভারতীয় ক্রিকেটারকে। শ্রেয়স, অশ্বিনের জুটি নিয়ে বলেছেন, ‘‘চাপের মুখে দুর্দান্ত ব্যাট করল ওরা দু’জন। ওরাই ম্যাচটা ছিনিয়ে নিয়ে গেল। এই হার দুর্ভাগ্যজনক।’’ শাকিব মনে করছেন, ভারতের অষ্টম উইকেটের জুটি ভাঙতে পারলেই তাঁরা ভারতের বিরুদ্ধে টেস্টে প্রথম কাঙ্ক্ষিত জয় পেতে পারতেন।

মীরপুরে নিজের বোলিং নিয়েও খুশি শাকিব। জানিয়েছেন, ‘‘প্রথম টেস্টে আমি একদমই ভাল বল করতে পারিনি। মীরপুরে ভাল বল করতে পারায় খুশি। তার থেকেও বেশি খুশি হয়েছি দলের লড়াকু মানসিকতা দেখে। আশা করছি আগামী দিনে আমরা আরও ভাল ফল করতে পারব।’’ উল্লেখ্য, এই দফায় টেস্ট দলের অধিনায়ক হওয়ার পর দলের পারফরম্যান্স নিয়ে প্রকাশ্যেই হতাশা প্রকাশ করেছিলেন শাকিব। টেস্ট খেলার যোগ্য যথেষ্ট ক্রিকেটার দলে নেই বলে আক্ষেপও করেছিলেন। ভারতের বিরুদ্ধে দুই টেস্টে সতীর্থদের পারফরম্যান্স তাঁর সেই হতাশা দূর করেছে। মীরপুরে জিতে টেস্ট সিরিজ় অমীমাংসিত ভাবে শেষ করতে না পারলেও সতীর্থদের প্রশংসা করেছেন বাংলাদেশের অধিনায়ক।

মেহেদি হাসান মিরাজ় এবং তাঁর স্পিন বোলিংয়ের দাপটে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ঐতিহাসিক জয়ের আশা তৈরি হয়েছিল বাংলাদেশ শিবিরে। ৭৪ রানে ভারতের ৭ উইকেট ফেলে দিয়েও জয় আসেনি। ভারতের হয়ে ২২ গজে ব্যাট হাতে রুখে দাঁড়ান শ্রেয়স এবং অশ্বিন। শাকিব নিজে দ্বিতীয় ইনিংসে ৫০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement