India Vs Bangladesh

সাত বছর পর আবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ় হারের আশঙ্কা ভারতের

প্রথম ম্যাচে ভারত এক উইকেটে হেরেছে। বাংলাদেশ শেষ উইকেট হাতে নিয়ে ভারতীয় বোলিংয়ের বিরুদ্ধে ৫১ রান তুলে নেয়। শুধু বোলারদের এই ব্যর্থতা নয়, ভারতের আরও চিন্তার কারণ ব্যাটিং।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৬:৩০
বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ জিততেই হবে রোহিত শর্মাদের।

বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ জিততেই হবে রোহিত শর্মাদের। —ফাইল চিত্র

এক দিনের সিরিজ়ে বাংলাদেশের বিরুদ্ধে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে ভারত। ২০১৫ সালে মহেন্দ্র সিংহ ধোনির দল খেলতে এসেছিল বাংলাদেশে। সেটাই ছিল বাংলাদেশের মাটিতে এই দুই দলের শেষ দ্বিপাক্ষিক সিরিজ়। ভারত সেই সিরিজ় হেরেছিল ১-২ ব্যবধানে। এ বার কী হবে?

প্রথম ম্যাচে ভারত এক উইকেটে হেরেছে। বাংলাদেশ শেষ উইকেট হাতে নিয়ে ভারতীয় বোলিংয়ের বিরুদ্ধে ৫১ রান তুলে নেয়। শুধু বোলারদের এই ব্যর্থতা নয়, ভারতের আরও চিন্তার কারণ ব্যাটিং। প্রথমে ব্যাট করে রোহিত শর্মা, বিরাট কোহলি সমৃদ্ধ ভারতীয় ব্যাটিং তোলে ১৮৬ রান। যা এক দিনের ক্রিকেটের জন্য লড়াই করার মতো নয়। দীপক চাহাররা যদিও সেই নিয়েই লড়াই করছিলেন। এক সময় মনে হচ্ছিল ভারত জিতে যাবে। কিন্তু শেষ পর্যন্ত মেহেদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমানের হার না মানা লড়াইয়ের বিরুদ্ধে হেরে গেল ভারত।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। যদিও সিরিজ় শুরুর আগের দিন জানা গিয়েছে চোটের জন্য এই সিরিজ়ে খেলতে পারবেন না মহম্মদ শামি। তাঁর বদলে পাঠানো হয়েছে উমরান মালিককে। খেলবেন না ঋষভ পন্থও। তিনিও বাংলাদেশ থেকে দেশে ফিরে এসেছেন। তাঁর বদলি কাউকে পাঠায়নি বোর্ড। প্রথম ম্যাচে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন লোকেশ রাহুল। তিনি শেষ মুহূর্তে একটি ক্যাচ ফেলেছিলেন। যা ম্যাচের ফল ঘুরিয়ে দিয়েছে বলে মনে করছেন অনেকেই।

মিরপুরে প্রথম ম্যাচে অভিষেক হয় কুলদীপ সেনের। তিনি দু’উইকেট নেন। পরের ম্যাচেও তাঁকে দেখতে পাওয়ার সুযোগ রয়েছে। অনেকের মতে এই দলে অক্ষর পটেল ফিরতে পারেন। চোটের জন্য প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। অক্ষর ফিরলে বসতে হতে পারে বাংলার শাহবাজ় আহমেদকে। প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। ব্যাট হাতে কোনও রান করতে পারেননি। উইকেটও পাননি বল করে।

বুধবার ভারতীয় সময় দুপুর ১১.৩০ মিনিটে ম্যাচ। মিরপুরেই হবে সেই খেলা। সিরিজ়ের শেষ ম্যাচ হবে চট্টগ্রামে। সেখানেই দুই দল খেলবে প্রথম টেস্ট। দুই ম্যাচের টেস্ট সিরিজ়ের শেষ ম্যাচ হবে মিরপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement