Virat Kohli

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে নেটে ছন্দে বিরাট কোহলী, জোর দিলেন দু’টি বিশেষ শটে

আফগানিস্তানের বিরুদ্ধে প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছিলেন কোহলী। আগে দু’টি অর্ধশতরানও ছিল। রান সংগ্রাহকদের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন। সেই ছন্দই তিনি ধরে রাখতে মরিয়া।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:২২
মঙ্গলবার অনুশীলনে কোহলী।

মঙ্গলবার অনুশীলনে কোহলী। ছবি টুইটার

এশিয়া কাপে ছন্দে ফিরেছেন বিরাট কোহলী। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সেই ছন্দ ধরে রাখতে মরিয়া তিনি। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে দু’টি বিশেষ শট নিয়ে প্রস্তুতিতে মগ্ন থাকতে দেখা গেল ভারতের প্রাক্তন অধিনায়ককে।

জোরে বোলারদের বিরুদ্ধে খেলার সময় বেশি করে পুল শটের উপরে জোর দিলেন কোহলী। নেটে কোহলীকে একটু পিছিয়ে গিয়ে পুল খেলতে দেখা গেল। স্পিনারদের বিরুদ্ধে আবার অন্য মূর্তিতে হাজির তিনি। এগিয়ে এসে একের পর এক ছক্কা মারলেন। বোঝাই গিয়েছে, যখনই ব্যাটিং করতে নামুন, শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে চান। রবিবার সবার আগে মোহালির নেটে আসেন কোহলী। প্রায় ৪৫ মিনিটের অনুশীলনে বেশি পুল শটই খেলতে দেখা গিয়েছে তাঁকে।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে শতরান পেয়েছিলেন কোহলী। আগে দু’টি অর্ধশতরানও ছিল। রান সংগ্রাহকদের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন। তবে বড় পরীক্ষা হতে চলেছে আগামী দু’টি টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ। অনেকেরই ধারণা, বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিতে পারেন কোহলী। ভারতের প্রাক্তন অধিনায়ক নিজেও যদি সেটা ভেবে থাকেন, তা হলে আগামী মাস দেড়েক তাঁর কাছে গুরুত্বপূর্ণ হতে চলেছে।

এ দিকে, রাজ্যের প্রাক্তন দুই ক্রিকেটার যুবরাজ সিংহ এবং হরভজন সিংহকে সম্মান জানাতে চলেছে পঞ্জাব ক্রিকেট সংস্থা। দুই ক্রিকেটারের নামে একটি করে স্ট্যান্ডের উদ্বোধন করা হবে। খেলা শুরুর এক ঘণ্টা আগে একটি অনুষ্ঠানের মাধ্যমে দু’টি স্ট্যান্ডের উদ্বোধন করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement