Smriti Mandhana

ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে নজর কাড়লেন ফিল্ডার মন্ধানা, সফল হলেন ব্যাট হাতেও

গত তিন বছরের মতো এ বারও সাদার্ন ব্রেভের হয়ে মহিলাদের হান্ড্রেড খেলতে গিয়েছেন মন্ধানা। শনিবার তাঁর দলের খেলা ছিল ট্রেন্ট রকেটসের বিরুদ্ধে। সেই ম্যাচে নজর কেড়েছে মন্ধানার ফিল্ডিং।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৬:৪৮
picture of Smriti Mandhana

স্মৃতি মন্ধানা। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় নজর কাড়লেন স্মৃতি মন্ধানা। ব্যাট হাতে নয়, ভারতীয় দলের সহ-অধিনায়ক নজর কাড়লেন ফিল্ডিংয়ে। তাঁর ফিল্ডিংয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

মহিলাদের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় সাদার্ন ব্রেভের হয়ে খেলেন মন্ধানা। ২০২১ মরসুম থেকে খেলছেন এই দলের হয়ে। শনিবার তাঁর দলের খেলা ছিল ট্রেন্ট রকেটসের বিরুদ্ধে। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সাদার্নের অধিনায়ক জর্জিয়া অ্যাডামস। ট্রেন্টের হয়ে ওপেন করতে নামেন ব্রিয়নি স্মিথ এবং গ্রেস স্ক্রিভেনস। ইনিংসের প্রথম বলটি মিড উইকেট অঞ্চলে ঠেলে খুচরো রান নেওয়ার চেষ্টা করেন স্মিথ। প্রথম বলে কিছুটা মন্থর গতিতে রান নিচ্ছিলেন দুই ব্যাটার। তা দেখে বল ধরে সরাসরি উইকেট লক্ষ্য করে ছোড়েন মন্ধানা। তাঁর ছোড়া বল সরাসরি উইকেট ভেঙে দিলে রান আউট হয়ে যান স্মিথ। এ ভাবে আউট হয়ে অবাক হয়ে যান তিনি। মন্ধানার ফিল্ডিংয়ে উচ্ছ্বাসিত হয়ে পড়েন তাঁর সতীর্থেরা। এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

এই ম্যাচে ব্যাট হাতেও সাফল্য পেয়েছেন মন্ধানা। ওপেন করতে নেমে ২৭ বলে ৪২ রানের ইনিংস খেলেছেন। তাঁর ব্যাট থেকে এসেছে ৭টি চার। যদিও দলকে জেতাতে পারেননি তিনি। ট্রেন্টের ৭ উইকেটে ১৫৫ রানের জবাবে সাদার্নের ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৩১ রানে।

আরও পড়ুন
Advertisement