India vs England 2022

India vs England ODI 2022: ম্যাঞ্চেস্টারে সিরিজ নির্ণায়ক ম্যাচে মুখোমুখি ভারত-ইংল্যান্ড, কেমন থাকবে আবহাওয়া?

প্রথম এক দিনের ম্যাচে ইংল্যান্ডকে উড়িয়ে দিলেও লর্ডসে দ্বিতীয় এক দিনের ম্যাচে হেরে যায় ভারত। তৃতীয় ম্যাচ রবিবার। সেই ম্যাচ জিতলে সিরিজ পকেটে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ২২:০৯
পরিকল্পনায় ব্যস্ত রোহিত এবং দ্রাবিড়।

পরিকল্পনায় ব্যস্ত রোহিত এবং দ্রাবিড়। —ফাইল চিত্র

লর্ডসে সুযোগ ছিল সিরিজ জয়ের। ব্যাটিং ব্যর্থতায় সেই ম্যাচে হেরে রবিবার ম্যাঞ্চেস্টারে সিরিজ নির্ণায়ক ম্যাচ খেলতে নামবে ভারত। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে ইংল্যান্ডের আবহাওয়া দফতর।

৫০ ওভারের সেই ম্যাচে বৃষ্টি হবে না বলেই মনে করা হচ্ছে। তাপমাত্রা থাকবে ১৮ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াস। ১৪ থেকে ১৬ কিলোমিটার গতি বেগে বইবে হাওয়া। বৃষ্টি নয়, দুই দলের ক্রিকেটারদের কাছে চিন্তার কারণ হয়ে উঠতে পারে এই গরম। বিশেষ করে ইংল্যান্ডের ক্রিকেটারদের কাছে। ভারতীয় ক্রিকেটাররা গরমের মধ্যে খেলতে অভ্যস্ত।

Advertisement

প্রথম এক দিনের ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি বিরাট কোহলী। দ্বিতীয় ম্যাচে ফিরলেও তিনি রান পাননি। ওভালে যশপ্রীত বুমরার দাপটে ইংল্যান্ড শেষ হয়ে যায় ১১০ রানে। ব্যাট করতে নেমে সেই রান অনায়াসে তুলে নেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধবন। দ্বিতীয় ম্যাচে ২৪৬ রান তোলে ইংল্যান্ড। রোহিত, শিখর, বিরাটরা রান না পাওয়ায় ১৪৬ রানে শেষ হয়ে যায় ভারত।

রবিবার ভারতীয় সময় বিকেল সাড়ে তিনটে থেকে শুরু ম্যাচ।

আরও পড়ুন
Advertisement