Rohit Sharma

এক মাসের ছুটি যথেষ্ট নয়! ‘ক্লান্ত’ রোহিতকে ওয়েস্ট ইন্ডিজ় সফরের একাংশে বিশ্রামের ভাবনা

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে গোটা সিরিজ়ে সম্ভবত নেতৃত্ব দেবেন না রোহিত। সাদা বলের ম্যাচগুলিতে তাঁকে বিশ্রাম দেওয়া হতে পারে। নির্বাচকেরা রোহিতের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৫:৪১
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল ছবি।

জুলাই মাসে পূর্ণাঙ্গ সিরিজ় খেলতে ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সব ম্যাচ না-ও খেলতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। সিরিজ়ের শুরু বা শেষ দিকে বিশ্রাম দেওয়া হতে পারে তাঁকে।

টেস্ট বিশ্বকাপ ফাইনাল শেষ হয়েছে ১১ জুন। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ১২ জুলাই। অর্থাৎ পুরো এক মাস বিশ্রাম পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটারেরা। তার পরেও বাড়তি বিশ্রাম দেওয়া হতে পারে রোহিতকে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি টেস্ট ম্যাচে অথবা তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে রোহিতকে। ওয়েস্ট ইন্ডিজ়ে রোহিত সাদা বলের ক্রিকেট খেলবেন না লাল বলের ক্রিকেট খেলবেন, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এক মাসের ছুটি রোহিতের জন্য যথেষ্ট নয় বলে মনে করছেন বোর্ড কর্তারা।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘‘আইপিএল এবং টেস্ট বিশ্বকাপ ফাইনালের সময় রোহিতকে দেখে কিছুটা ক্লান্ত মনে হয়েছে। তাই নির্বাচকেরা ঠিক করেছেন ওয়েস্ট ইন্ডিজ় সফরে একটা অংশে রোহিত বিশ্রাম দেওয়া হবে। দু’টি টেস্ট অথবা আটটি সীমিত ওভারের ম্যাচে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হয়েছে। রোহিতের সঙ্গে কথা বলে নির্বাচকেরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।’’ মনে করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজ় কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে পারবে না ভারতীয় দলকে। এক দিনের বিশ্বকাপের আগে এই সিরিজ় তুলনায় কিছুটা সহজ হতে পারে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের হয়ে আর ২০ ওভারের ক্রিকেট খেলেননি রোহিত। ভারত অধিনায়ক আর টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলতেও খুব একটা আগ্রহী নন। সে ক্ষেত্রে তাঁকে ওয়েস্ট ইন্ডিজ় সফরে সীমিত ওভারের ম্যাচগুলিতেই বিশ্রাম দেওয়ার সম্ভাবনা বেশি। আগামী ২৭ জুন ওয়েস্ট ইন্ডিজ় সফরের ভারতীয় দল ঘোষণা হওয়ার কথা। তার আগে নির্বাচকরা কথা বলে নেবেন রোহিতের সঙ্গে। উল্লেখ্য টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement