India Cricket

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের এক মাস আগেই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিলেন রোহিত, কোহলিরা

আগামী ৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। তার এক মাস আগেই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:১৬
Picture of Rohit Sharma and Virat Kohli

আগামী ৭ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগেই ভাল খবর ভারতীয় দলে। আইসিসির টেস্ট ক্রমতালিকায় অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে উঠে এলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ১৫ মাস পরে অস্ট্রেলিয়াকে সিংহাসন থেকে সরাল ভারত।

এর আগে ১২২ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। ৩ পয়েন্ট পিছিয়ে ১১৯ নম্বরে ছিল ভারত। নতুন যে ক্রমতালিকা দেওয়া হয়েছে সেখানে ২০২০ সালের মে মাসের পর থেকে হওয়া সিরিজ়ের হিসাব করা হয়েছে। সেই কারণে ২০২১-২২ মরসুমে পাকিস্তানের বিরুদ্ধে ২-০ ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ফলে অস্ট্রেলিয়ার জয়ের কোনও পয়েন্ট তারা আর পাচ্ছে না। সেই কারণে তাদের পয়েন্ট কমে হয়েছে ১১৬। অন্য দিকে ভারতের পয়েন্ট বেড়ে হয়েছে ১২১।

Advertisement

নতুন যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে সেখানে তিন নম্বরে রয়েছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ১১৪। চার নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১০৪। পাঁচ নম্বরে রয়েছে নিউ জ়িল্যান্ড। তাদের পয়েন্ট ১০০।

আগামী ৭ জুন থেকে ওভালে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। ভারত দ্বিতীয় বারের জন্য ফাইনাল খেলছে। আগের বার নিউ জ়িল্যান্ডের কাছে হেরেছিল তারা। সেই ধাক্কা ভুলে এ বার জিততে মরিয়া রোহিত, কোহলিরা। অন্য দিকে এ বারই প্রথম ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া। ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার জন্য নামবেন প্যাট কামিন্সরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement