ICC Women's Under-19 T20 World Cup 2023

ছোটদের ম্যাচে ‘বড়’দের দাপট, টি২০ বিশ্বকাপে জিতে শুরু করল ভারত

গ্রুপের সব থেকে কঠিন ম্যাচটাই সহজে জিতে নিল তারা। এর পর ১৬ জানুয়ারি শেফালিদের খেলতে হবে আরব আমিরশাহির বিরুদ্ধে। ১৮ জানুয়ারি স্কটল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২০:৫৬
ভারতের হয়ে ওপেন করতে নেমে ঝড় তোলেন শেফালি বর্মা।

ভারতের হয়ে ওপেন করতে নেমে ঝড় তোলেন শেফালি বর্মা। —ফাইল চিত্র

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জয় দিয়ে শুরু করল ভারত। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে শুরু করলেন শেফালি বর্মারা। ভারতের সিনিয়র দলে খেলে ফেলা শেফালি এবং রিচা ঘোষের বয়স ১৯ বছরের মধ্যে। তাই তাঁদের রেখেই অনূর্ধ্ব-১৯ দল গড়েছে ভারত। ১৬ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেললেন শেফালি। ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন তিনি।

বিশ্বকাপে গ্রুপ ডি-তে রয়েছে ভারত। সেই গ্রুপ দক্ষিণ আফ্রিকা ছাড়াও রয়েছে সংযুক্ত আরব আমিরশাহি এবং স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করে ঘরের মাঠে ১৬৬ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ওপেনার সিমোনে লরেন্স ৪৪ বলে ৬১ রান করেন। অন্য ওপেনার এলান্দ্রি রেন্সবার্গ ২৩ রান করেন। অধিনায়ক অলুহলে সিয়ো কোনও রান পাননি। শেষ বেলায় ম্যাডিসন ল্যান্ডসম্যান ১৭ বলে ৩২ রান করেন। শেফালি বল হাতে দু’টি উইকেট নেন। একটি করে উইকেট নেন সোনম যাদব এবং পরশাবি চোপড়া।

Advertisement

১৬৬ রানের লক্ষ্য পার করতে ভারতের লাগল মাত্র ১৬.৩ ওভার। ভারতের হয়ে ওপেন করতে নেমে ঝড় তোলেন শেফালি। তিনি ৪৫ রান করে আউট হয়ে গেলেও অন্য ওপেনার শ্বেতা সেহরাওয়াত ৯২ রান করে অপরাজিত থাকেন। তিনি ম্যাচের সেরাও হয়েছেন। অধিনায়ক শেফালি এক ওভারে ২৬ রান করেন। তাঁর ইনিংসই ভারতের খেলার ধরন তৈরি করে দেয়। সহজেই ম্যাচ জিতে নেয় ভারত।

গ্রুপের সব থেকে কঠিন ম্যাচটাই সহজে জিতে নিল তারা। এর পর ১৬ জানুয়ারি শেফালিদের খেলতে হবে আরব আমিরশাহির বিরুদ্ধে। ১৮ জানুয়ারি স্কটল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ। মোট ১৬টি দল এ বারের বিশ্বকাপ খেলছে। চারটি গ্রুপে ভাগ করা হয়েছে দলগুলিকে। শনিবার গ্রুপ এ-র ম্যাচে বাংলাদেশ হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়াকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে যায় আমেরিকা। ভারতের গ্রুপের অন্য ম্যাচে আরব আমিরশাহি হারিয়ে দেয় স্কটল্যান্ডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement