U19 World Cup

ছোটদের বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে কারা? কবে, কখন, কোথায় সেই ম্যাচ?

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ প্রথম বার খেলা হচ্ছে। সেই প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। কোন দল খেলবে তাদের বিরুদ্ধে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২২:০১
দক্ষিণ আফ্রিকায় হচ্ছে এ বারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। শুক্রবার ছিল সেমিফাইনালের লড়াই।

দক্ষিণ আফ্রিকায় হচ্ছে এ বারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। শুক্রবার ছিল সেমিফাইনালের লড়াই। ছবি: টুইটার

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম ইংল্যান্ড। এ বারই প্রথম এই প্রতিযোগিতা হচ্ছে। তার ফাইনালে পৌঁছে গিয়েছে দু’টি দল। সেমিফাইনালে ভারত হারিয়ে দেয় নিউ জ়িল্যান্ডকে। ইংল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই শেষে হেরে যায় অস্ট্রেলিয়া। মাত্র ৩ রানে ম্যাচ জিতে ফাইনালে ইংল্যান্ড। রবিবার হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল।

দক্ষিণ আফ্রিকায় হচ্ছে এ বারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। শুক্রবার ছিল সেমিফাইনালের লড়াই। প্রথম সেমিফাইনালে ভারত জেতে ৮ উইকেটে। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তোলে ৯৯ রান। যা দেখে মনে হয়েছিল অস্ট্রেলিয়ার জয় শুধুই সময়ের অপেক্ষা। কিন্তু ইংল্যান্ডের বোলাররা হাতে ৯৯ রান নিয়েও লড়াই ছাড়েননি। শেষ পর্যন্ত গ্রেস স্ক্রিভান্সের বলে ম্যাগি ক্লার্ক এলবিডব্লিউ হতেই আনন্দে মেতে ওঠেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ১৮.৪ ওভারে ৯৬ রানে ১০ উইকেট হারাল অস্ট্রেলিয়া। এই জয়ের আত্মবিশ্বাস নিয়েই ফাইনালে উঠল ইংল্যান্ড।

Advertisement

কবে ম্যাচ?

রবিবার পোচেফস্ট্রুমে হবে ফাইনাল। সেই মাঠেই শুক্রবার সেমিফাইনালের ম্যাচ দু’টি হয়েছে। মনে করা হচ্ছে ফাইনালে খুব বড় রানের লড়াই হবে না।

কখন ম্যাচ?

ভারতীয় সময়ে বিকেল ৫.১৫ মিনিটে শুরু হবে খেলা। দক্ষিণ আফ্রিকায় তখন দুপুর ১.৪৫ মিনিট।

কোথায় দেখাবে?

মোবাইলে এই খেলা দেখতে হলে ফ্যানকোড অ্যাপটি থাকতে হবে। সেখানে দেখা যাবে মেয়েদের যুব বিশ্বকাপের ফাইনাল। টিভিতে স্টার স্পোর্টসে দেখাবে খেলা। এই খেলা সংক্রান্ত খবর পাওয়া যাবে আনন্দবাজার অনলাইনেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement