Virat Kohli and Gautam Gambhir

কোহলির নাম উঠতেই অশ্লীল ভঙ্গি! ৯৭ দিন পরে ক্ষমা চাইলেন গৌতম গম্ভীর

এশিয়া কাপের ম্যাচ চলাকালীন বিরাট কোহলির নাম করে চিৎকার করেছিলেন দর্শকেরা। বিরক্ত হয়ে সেই দর্শকদের দিকে তাকিয়া অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন গৌতম গম্ভীর। সেই কাজের জন্য ক্ষমা চাইলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৬
cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

এশিয়া কাপের ম্যাচ চলাকালীন বিরাট কোহলির নাম করে চিৎকার করেছিলেন দর্শকেরা। বিরক্ত হয়ে সেই দর্শকদের দিকে তাকিয়া অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন গৌতম গম্ভীর। সেই ঘটনার ৯৭ দিন পরে ক্ষমা চাইলেন কেকেআরের মেন্টর। জানালেন, সেই কাজ করে ভুল করেছেন। তবে কোন পরিস্থিতিতে সেই কাজ করেছেন সেটাও বলতে ভোলেননি তিনি।

Advertisement

৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কার পাল্লেকেলেতে নেপালের মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে ধারাভাষ্যকার ছিলেন গম্ভীর। ম্যাচের মাঝে মাঠ থেকে সিঁড়ি দিয়ে উঠে ধারাভাষ্যের বক্সের দিকে এগিয়ে যাচ্ছিলেন। এমন সময় স্থানীয় দর্শকেরা বিরাট কোহলির নামে চিৎকার করে গম্ভীরকে তাতিয়ে দেওয়ার চেষ্টা করেন। গম্ভীর ফোনে কথা বলছিলেন। তার মাঝেই দর্শকদের দিকে তাকিয়ে আঙুল দিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেন। সেই নিয়ে অনেক বিতর্কও হয়েছিল ম্যাচের পর।

এক সংবাদমাধ্যমের পডকাস্টে সেই প্রসঙ্গ উল্লেখ করে গম্ভীর বলেছেন, “আমি কোথাও যাওয়ার পরে সমর্থকেরা যদি নিরাপত্তারক্ষীদের বারণ সত্ত্বেও ‘হিন্দুস্থান মুর্দাবাদ’-এর মতো স্লোগান তোলে, তা হলে ক্ষণিকের ভুলে মানুষ এ রকম করে ফেলতে পারে। আমি স্বীকার করছি যে ভুল অঙ্গভঙ্গি করেছি। কিন্তু এ ধরনের আওয়াজ শুনলে সব সময় নিজেকে দমিয়ে রাখা যায় না।”

গম্ভীর জানিয়েছেন, কোনও একটি পরিস্থিতিতে মানুষভেদে প্রতিক্রিয়া আলাদা আলাদা হতেই পারে। তাঁর কথায়, “প্রত্যেকের প্রতিক্রিয়া আলাদা। প্রত্যেকের মানসিকতা আলাদা। যদি কেউ কথা শুনতে না চায় তা হলেই আপনি কোনও প্রতিক্রিয়া দেন। আমার স্বীকার করতে বাধা নেই যে সে দিন যা করেছিলাম তা ঠিক করিনি।”

আইপিএলে কোহলির সঙ্গে গম্ভীরের একাধিক বার ঝামেলা হয়েছিল। সেই ঘটনা নিয়েই সমর্থকেরা গম্ভীরকে তাতিয়ে দিতে চেয়েছিলেন। গম্ভীর এ দিনও জানিয়েছেন, কোহলির সঙ্গে তাঁর কোনও ব্যক্তিগত বিরোধিতা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement