ICC

ICC events: হাতবদল হল সম্প্রচারস্বত্ব, ২০২৭ সালের ক্রিকেট বিশ্বকাপ দেখা যাবে কোন চ্যানেলে?

ডিজনি স্টারের থেকে ভারতের সম্প্রচারস্বত্ব নিয়ে নিল জি। ২০২৪ থেকে ২০২৭ সাল পর্যন্ত আইসিসির প্রতিযোগিতা দেখাবে তারা।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ২০:১৭
আইসিসি আয়োজিত ছেলেদের সমস্ত প্রতিযোগিতা এবং অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা দেখাবে জি।

আইসিসি আয়োজিত ছেলেদের সমস্ত প্রতিযোগিতা এবং অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা দেখাবে জি। —ফাইল চিত্র

ভারতে আইসিসির সম্প্রচারস্বত্ব ছিল ডিজনি স্টারের হাতে। ২০২৪ থেকে ২০২৭ সাল পর্যন্ত সেই স্বত্ব তারা জি-কে দিয়ে দিল। এই তিন বছরে আইসিসি আয়োজিত ছেলেদের সমস্ত প্রতিযোগিতা এবং অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা দেখাবে জি।

পরের বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই প্রতিযোগিতা দেখাবে ডিজনি স্টার। কিন্তু পরের বিশ্বকাপ দেখানো হবে জি-তে। শুধুই টিভি স্বত্ব দেওয়া হয়েছে। ডিজিটাল সম্প্রচারস্বত্ব স্টারের হাতেই রয়েছে। আইসিসির থেকে প্রায় ২৪ হাজার কোটি টাকা দিয়ে ভারতে সম্প্রচারস্বত্ব কিনেছিল স্টার।

Advertisement

কোন কোন প্রতিযোগিতা দেখাবে জি-তে? টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২৪ এবং ২০২৬ সালের), ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৭ সালের এক দিনের বিশ্বকাপ। দুই মিডিয়া সংস্থার আর্থিক চুক্তিও হয়ে গিয়েছে। জি-র ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও পুনিত গোয়েঙ্কা বলেন, “প্রথম বার এমন চুক্তি হল। ভারতের ক্রীড়া ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই। ২০২৭ সাল পর্যন্ত দর্শকদের অন্য রকমের অভিজ্ঞতা দিতে চাই আমরা।”

গত সপ্তাহে আইসিসির সম্প্রচারস্বত্ব কিনে নেয় স্টার। ডিজনি স্টারের প্রেসিডেন্ট বলেন, “বহু বছর ধরে স্টার ভারতে ক্রিকেট সম্প্রচার করছে। সারা ভারতে বিভিন্ন বয়সের মানুষের কাছে আমরা ক্রিকেটকে পৌঁছে দিয়েছি। ভারতের সেরা সম্প্রচারকারী সংস্থা হিসাবে ক্রিকেটকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজ আমরা করে যাব। টিভি এবং ডিজিটাল দু’জায়গাতেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement