Virat Kohli

Virat Kohli: কোহলী দলের বোঝা! বাদ দিতে বললেন প্রাক্তন পাক ক্রিকেটার

বিরাট কোহলী ভারতীয় দলের বোঝা হয়ে উঠেছেন বলে দাবি দানিশ কানেরিয়ার। কোহলীকে দল থেকে বাদ দেওয়ার দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৮:৪৪
কোহলীর সমালোচনা প্রাক্তন পাক ক্রিকেটারের

কোহলীর সমালোচনা প্রাক্তন পাক ক্রিকেটারের ফাইল চিত্র

বিরাট কোহলীর সমালোচকদের তালিকায় এ বার যুক্ত হলেন দানিশ কানেরিয়া। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের মতে, ভারতীয় দলের বোঝা হয়ে উঠেছেন কোহলী। তাই নির্বাচকদের উচিত তাঁকে দল থেকে বাদ দেওয়া।

সম্প্রতি কোহলীর প্রসঙ্গে কানেরিয়া বলেন, ‘‘অভিজ্ঞ ক্রিকেটারদের বাদ দিয়েও ভারত জিতছে। তরুণ ক্রিকেটাররা ভাল খেলছে। উল্টে কোহলী এখন দলের বোঝা হয়ে উঠেছে। ওকে দল থেকে বাদ দেওয়া উচিত। দলে থাকতে হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোহলীকে ছন্দে ফিরতে হবে। এটাই ওর শেষ সুযোগ।’’

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিয়েছিলেন কোহলী। এর পরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তিনি দলে নেই। দেশের জার্সিতে না খেলে কোহলী নিজের ক্ষতি করছেন বলে মনে করেন কানেরিয়া। বদলে আইপিএলের সময় বিশ্রাম নিয়ে দেশের হয়ে খেলায় তাঁর মন দেওয়া উচিত ছিল বলেই জানিয়েছেন তিনি। কানেরিয়া বলেন, ‘‘আইপিএলের সময় আরসিবির হয়ে না খেলে ওই সময় কোহলীর বিশ্রাম নেওয়া উচিত ছিল। তা হলে হয়তো দেশের জার্সিতে ও ভাল খেলত। এখন থেকেই বিশ্বকাপের দল তৈরি করা শুরু করে দিয়েছে ভারত। সেই দলে কোহলীকে জায়গা দিতে গিয়ে যাতে কোনও যোগ্য ক্রিকেটার বাদ না পড়ে সে দিকে নজর রাখতে হবে ম্যানেজমেন্টকে।’’

টি-টোয়েন্টি দলে কোহলীর থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেবও। ভারতের প্রাক্তন অধিনায়কের প্রশ্ন, কোহলী দীর্ঘ দিন রান না পাওয়ার পরেও কেন তাঁকে দলে রাখা হবে। নাম দেখে নয়, বরং ক্রিকেটারদের ছন্দ দেখে দল নির্বাচন করা উচিত বলে মনে করেন তিনি।

আরও পড়ুন
Advertisement