Deaths

হুড়মুড়িয়ে ভাঙল ছাদ! আতশবাজি প্রদর্শনী দেখতে গিয়ে পুরুলিয়ায় মৃত দুই! ধ্বংসস্তুপে আটকে অনেকে

পুরুলিয়া শহরের জেলেপাড়ার ধীবর সমিতি দুর্গাপুজো কমিটির পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় আতশবাজি প্রদর্শনীর আয়োজন করা হয়। ওই প্রদর্শনীতে হাজির হন কয়েক হাজার দর্শনার্থী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ২১:৩৩
collapse

চলছে উদ্ধারের কাজ। —নিজস্ব চিত্র।

আতশবাজি প্রদর্শনী দেখতে গিয়ে একটি পুরনো বাড়ির ছাদ ধসে মৃত্যু হল দু’জনের। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার জেলেপাড়া এলাকায়। পুলিশ সূত্রে খবর, মৃতদের নাম মোহন ধীবর এবং সোনালি ধীবর। দু’জনেরই বাড়ি ঝাড়খণ্ডের ঝরিয়ায়। দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েক জন। চিকিৎসার জন্য তাঁদের নিয়ে যাওয়া হয়েছে পুরুলিয়া সরকারি মেডিক্যাল কলেজে। অনেকে ধ্বংস্তুপের নীচে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, পুরুলিয়া শহরের জেলেপাড়ার ধীবর সমিতি দুর্গাপুজো কমিটির পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় আতশবাজি প্রদর্শনীর আয়োজন করা হয়। ওই প্রদর্শনীতে হাজির হন কয়েক হাজার দর্শনার্থী। আতশবাজি প্রদর্শনী দেখার জন্য জেলেপাড়ার স্থানীয় একটি পুরনো বাড়ির ছাদে উঠে পড়েন বেশ কিছু লোক। কিন্তু নড়বড়ে ওই ছাদ এত মানুষের ভার বহন করতে পারেনি। আচমকাই হুড়মুড় করে ভেঙে পড়ে কার্নিস। উপর থেকে বেশ কয়েক জন পড়ে যান। রাস্তায় দাঁড়ানো বেশ কয়েক জন মানুষ ধ্বংসস্তুপের তলায় চাপা পড়েন। কয়েক সেকেন্ডের মধ্যে বদলে যায় পরিস্থিতি। উৎসবে অংশ নিতে গিয়ে আতঙ্কিত হয়ে পড়েন দর্শনার্থীরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। ধ্বংসস্তুপ সরিয়ে প্রাথমিক ভাবে মোট ১৩ জনকে উদ্ধার করা হয়েছে বলে খবর।

আহতদের পুরুলিয়া সরকারি মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই দু’জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ধ্বংসস্তুপের নীচে আরও কেউ আটকে রয়েছেন কি না জানা যায়নি। উদ্ধারকাজ চলছে।

আরও পড়ুন
Advertisement