Hardik Pandya

Hardik Pandya: মাঠের বাইরের জীবন নিয়ে হার্দিককে সতর্ক করে দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার

হার্দিক পাণ্ড্যকে নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার। প্রাক্তন পাক ক্রিকেটারের পরামর্শ, ক্রিকেটের বাইরে কোনও দিকে নজর দেওয়া উচিত নয় হার্দিকের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৭:৩৯
হার্দিককে পরামর্শ দিলেন শোয়েব আখতার।

হার্দিককে পরামর্শ দিলেন শোয়েব আখতার। ফাইল চিত্র

হার্দিক পাণ্ড্যর প্রশংসায় পঞ্চমুখ শোয়েব আখতার। তাঁকে বিশেষ প্রতিভা বলে উল্লেখ করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। তবে সেই সঙ্গে ভারতীয় অলরাউন্ডারকে সতর্কও করেছেন আখতার। তাঁর পরামর্শ, মাঠের বাইরের জীবন বাদ দিয়ে হার্দিকের উচিত শুধু খেলার দিকে মন দেওয়া।

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজের সেরা হয়েছেন হার্দিক। ব্যাট-বল হাতে তাঁর পারফরম্যান্সের প্রশংসা করেছেন শোয়েব। তিনি বলেছেন, ‘‘হার্দিক ভারতীয় দলের ভারসাম্য বজায় রাখছে। ফিটনেসের দিক থেকে এখন ও খুব ভাল জায়গায় আছে। তবে হার্দিককে বলব, মাঠের বাইরের জীবনে কী হচ্ছে সে দিকে না তাকিয়ে শুধু মাঠের ভিতরের জীবনের দিকেই নজর দিতে। এখন ওর শুধু খেলায় মন দেওয়া উচিত।’’

Advertisement

ফিটনেসের সমস্যা ও গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ খেলার পরে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন হার্দিক। সেটা তাঁর জন্য শাপে বর হয়েছিল বলে মনে করেন শোয়েব। তিনি বলেন, ‘‘বাদ পড়ার পরে হার্দিক শারীরিক ও মানসিক ভাবে নিজেকে তৈরি করেছে। নিজের শক্তি, দুর্বলতা বুঝেছে। আরও বেশি পরিণত হয়েছে। আইপিএল ও তার পরে ভারতীয় দলের হয়ে ওর খেলা তার প্রমাণ। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, সব দিক দিয়ে অবদান রাখছে হার্দিক।’’

অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে হার্দিক ভারতীয় দলের তুরুপের তাস হয়ে উঠতে পারেন বলে জানিয়েছেন সুনীল গাওস্করের মতো প্রাক্তন ক্রিকেটার। চোট সারিয়ে আইপিএলে ফিরে হার্দিকের মুখেও সে কথা শোনা গিয়েছে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই নিজেকে তৈরি করছেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement