Shahid Afridi

বল বিকৃতি কাণ্ডের হোতাই মুখ্য নির্বাচক! আফ্রিদিকে ব্যঙ্গ তাঁরই প্রাক্তন সতীর্থের

সমাজমাধ্যমে একটি পোস্ট করে আফ্রিদিকে একহাত নিলেন তাঁরই প্রাক্তন সতীর্থ দানিশ কানেরিয়া। পাকিস্তান ক্রিকেটের বিতর্কিত বল বিকৃতি অধ্যায়ের কথা মনে করিয়ে দিয়েছেন কানেরিয়া।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৬:২০
আফ্রিদিকে কটাক্ষ তাঁর প্রাক্তন সতীর্থের।

আফ্রিদিকে কটাক্ষ তাঁর প্রাক্তন সতীর্থের। ফাইল ছবি

দিন দুয়েক আগেই পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক পদে নিয়োগ করা হয়েছে শাহিদ আফ্রিদিকে। তার পরেই সমালোচনার মুখে পড়লেন প্রাক্তন অধিনায়ক। সমাজমাধ্যমে একটি পোস্ট করে আফ্রিদিকে একহাত নিলেন তাঁরই প্রাক্তন সতীর্থ দানিশ কানেরিয়া। পাকিস্তান ক্রিকেটের বিতর্কিত বল বিকৃতি অধ্যায়ের কথা মনে করিয়ে দিয়েছেন কানেরিয়া।

রবিবার কানেরিয়া টুইটারে একটি ছবি পোস্ট করেন। সেখানে আফ্রিদিকে দেখা যাচ্ছে ক্রিকেট বল কামড়াতে। ২০১০ সালে পার‌্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচের দৃশ্য সেটি। ক্যাপশনে কানেরিয়া লিখেছেন, “মুখ্য নির্বাচক।” সঙ্গে হাসির দু’টি ইমোজ়ি পোস্ট করেছেন তিনি। অর্থাৎ, বল বিকৃতি অধ্যায়ের প্রসঙ্গ তুলে আফ্রিদিকে ব্যঙ্গ করেছেন কানেরিয়া।

Advertisement

উল্লেখ্য, সেই বছর বল বিকৃতির কারণে নির্বাসিত করা হয়েছিল আফ্রিদিকে। তাঁর এই কাণ্ড টিভিতে সরাসরি সম্প্রচারিত হয়। তার পরেই দু’টি ম্যাচের জন্য নির্বাসিত করে দেওয়া হয়। আফ্রিদি নিজেও সে সময় বল বিকৃতির কথা স্বীকার করেছিলেন। তবে সঙ্গে এটাও জানিয়েছিলেন, বেশির ভাগ দলই ওই সময় বল বিকৃতি করেছে। তাঁকে একা শাস্তি পেতে হচ্ছে। আফ্রিদি বলেছিলেন, “আমার ওই কাজ করা উচিত হয়নি। হঠাৎ করেই হয়ে গিয়েছে। চেষ্টা করছিলাম একটা ম্যাচ জেতার জন্য বোলারদের সাহায্য করার। সেটাই আমার বিরুদ্ধে গিয়েছে।”

আফ্রিদি আরও বলেছিলেন, “বিশ্বে এমন কোনও দল নেই যারা বল বিকৃতি করে না। আমার কাজ ভুল ছিল। আমি অনুতপ্ত। কখনওই ওই কাজ করা উচিত হয়নি। ম্যাচটা জেতার জন্যেই এই কাজ করেছিলাম। কিন্তু ভুল পথ নিয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement