Ravi Shastri

দল নির্বাচনে বাইরের অনেকে নাক গলাত! দায়িত্ব ছাড়ার ৫৩১ দিন পরে কিসের ইঙ্গিত শাস্ত্রীর

ভারতীয় দলের কোচের পদ ছেড়ে দেওয়ার এত দিন পরে আবার দল নির্বাচন নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী। এত দিন পরে কিসের ইঙ্গিত দিতে চাইলেন ভারতের প্রাক্তন কোচ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৬:৫৭
Picture of Ravi Shastri

ভারতীয় দলের কোচের পদ ছাড়ার পরে এখন ধারাভাষ্যকারের কাজ করছেন রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

২০২১ সালের ১৪ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার দিনই ভারতীয় দলের কোচের পদ ছেড়েছিলেন রবি শাস্ত্রী। তার পরে দীর্ঘ ৫৩১ দিন পরে আবার দল নিয়ে মুখ খুললেন তিনি। শাস্ত্রীর দাবি, তিনি কোচ থাকাকালীন অনেক বাইরের লোক দল নির্বাচনে নাক গলাতেন।

সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘‘খেলোয়াড় জীবনে আমি কোনও দিন দল নির্বাচনের বৈঠকের ধারেকাছে যাইনি। কিন্তু কোচ হওয়ার পরে ছবিটা বদলেছিল। তখন দল নির্বাচনে আমার মতামত থাকত। নির্বাচকদের মতামতটাও আমাদের জানতে হত। তাই দল নির্বাচনে থাকতে হত। কিন্তু এই ধরনের ঘটনা দেখব সেটা ভাবিনি।’’

Advertisement

সেই সময়ই বৈঠকে বাইরের অনেককে তিনি দেখেছিলেন বলে দাবি করেছেন শাস্ত্রী। তিনি বলেছেন, ‘‘এই ধরনের বৈঠক নিয়ে আমার কোনও ধারণা ছিল না। কিন্তু আমি বৈঠকে দেখতাম বাইরের অনেকে সেখানে নাক গলাত। তাদের সেখানে কথা বলার কোনও অধিকার ছিল না। তার পরেও তারা কথা বলত। প্রভাব খাটানোর চেষ্টা করত। এটা বিসিসিআইয়ের সংবিধান বিরুদ্ধ।’’ তবে কারা সেটা করতেন সে সম্পর্কে কিছু বললেন শাস্ত্রী। তিনি কারও নাম করেননি।

কয়েক দিন আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। সুযোগ পেয়েছেন অজিঙ্ক রাহানে। তাঁকে দলে নেওয়ার আগে নাকি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে কথা বলেছিলেন জাতীয় নির্বাচকরা। তা হলে কি সেটাও সংবিধান বিরোধী! এই সময়ে দল নির্বাচন নিয়ে কথা বলে কিসের ইঙ্গিত দিতে চাইলেন ভারতের প্রাক্তন কোচ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement