Pakistan Cricket

শুধু টি২০ খেলা আর টাকার পিছনে দৌড়, পাকিস্তানের ক্রিকেটের অধঃপতনে হতাশ প্রাক্তন ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় ফল এবং বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়‌ে হারের পর থেকে সমালোচিত হচ্ছে পাকিস্তান। প্রাক্তন ক্রিকেটার জাহির আব্বাস মনে করেন, টি২০-র প্রতি ক্রিকেটারদের ঝোঁক এবং টাকার লোভই পাকিস্তানের ক্রিকেটের অধঃপতনের কারণ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:১৯
cricket

পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সমাজমাধ্যম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় ফল এবং বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়‌ে হারের পর থেকে সমালোচিত হচ্ছে বাংলাদেশ। তা আরও বেড়েছে অধিনায়কত্ব থেকে বাবর আজমের ইস্তফায়। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাহির আব্বাস মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেট খেলার প্রতি ক্রিকেটারদের ঝোঁক এবং টাকার প্রতি লোভই পাকিস্তানের ক্রিকেটের অধঃপতনের কারণ।

Advertisement

এক অনুষ্ঠানে তিনি বলেছেন, “পাকিস্তানে প্রচুর টি-টোয়েন্টি ক্রিকেট খেলা হচ্ছে। তাই আমাদের ক্রিকেটারেরা টেস্ট খেলতেই ভুলে গিয়েছে। তাই দীর্ঘ ফরম্যাটে পারফর্ম করতে পারছে না।”

কারণ ব্যাখ্যা করে জাহির বলেছেন, “ক্রিকেটে এখন এত টাকা চলে এসেছে যে খেলোয়াড়েরা স্রেফ টাকা কামাতেই ব্যস্ত। খেলা থেকে ওদের নজর দূরে সরে গিয়েছে।” সে কারণেই পাকিস্তান ক্রিকেটে এতটা খারাপ দশা বলে মনে করেন জাহির। বিশেষ করে তিনি টেস্টের কথা উল্লেখ করেছেন।

শুধু ক্রিকেটারদের নয়, বোর্ডকেও তুলোধনা করেছেন জাহির। তাঁর কথায়, “পাকিস্তান ক্রিকেট বোর্ড যারা চালায় তারা ক্রিকেটটাই বোঝে না। এটা আমাদের দুর্ভাগ্য। আমরা পাকিস্তান ক্রিকেটকে কত উচ্চতায় নিয়ে গিয়েছিলাম। গোটা বিশ্ব আমাদের ক্রিকেট দলকে সমীহ করত। আজ যারা দায়িত্বে রয়েছে তারা নিজেদের স্বার্থের বাইরে কিছু ভাবেই না। না ক্রিকেটের জন্য, না ক্রিকেটারদের জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement