Murshidabad

ভারতের জলসীমায় ঢুকে মাছ ধরার অভিযোগ! মুর্শিদাবাদে গ্রেফতার দুই বাংলাদেশি

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে কাকামারিচরে দুই ব্যক্তির কার্যকলাপ দেখে সন্দেহ হয় বিএসএফের ৭৩ নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের। এর পরেই ওই এলাকা ঘিরে ফেলেন জওয়ানেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ২০:৪৪

—নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদে ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ ভাবে ভারতের জলসীমা অতিক্রম করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল বিএসএফ। বিএসএফের দাবি, রাতের অন্ধকারে চুপিচুপি বাংলাদেশ থেকে ভারতের জলসীমায় মাছ ধরছিলেন ওই দু’জন। পরে তাঁদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে কাকামারিচরে দুই ব্যক্তির কার্যকলাপ দেখে সন্দেহ হয় বিএসএফের ৭৩ নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের। এর পরেই ওই এলাকা ঘিরে ফেলেন জওয়ানেরা। আটক করা হয় দু’জনকে। বিএসএফ সূত্রে দাবি, ২ অক্টোবর পদ্মা নদীতে টহল দেওয়ার সময় ভারতীয় জলসীমার মধ্যে একটি যন্ত্র চালিত নৌকা দেখতে পান। ওই নৌকায় চার জন বাংলাদেশি নাগরিক আছেন বলে নিশ্চিত করা হয়। বিএসএফ জওয়ানেরা তাঁদের ঘিরে ফেললে দু’জন সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হন। বাকি দু’জনকে নৌকা-সহ গ্রেফতার করা হয়। ধৃতদের নাম মানিকউদ্দিন এবং মোফাজুল শেখ। ধৃতেরা দু’জনে রাজশাহী জেলার চর মুক্তারপুরের বাসিন্দা। দ্রুত দু’জনকে পরবর্তী আইনি পদক্ষেপের জন্য সাগরপাড়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি এনকে পাণ্ডে বলেন, ‘‘পদ্মা নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার ফলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যার ফলশ্রুতি হিসেবে এই গ্রেফতারি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement