Sourav Ganguly

সৌরভের নিরাপত্তা আরও বাড়ল, ‘ওয়াই’-এর বদলে এ বার ‘জেড’ ক্যাটাগরির সুরক্ষা পাবেন মহারাজ

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সৌরভ। ভারতের অন্যতম সফল অধিনায়কদের মধ্যে তাঁর নাম আসে। এখনও ক্রিকেটের সঙ্গে যুক্ত তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২০:৪৬
Sourav Ganguly

বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। —ফাইল চিত্র

সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা আরও বাড়ানো হল। আগে ‘ওয়াই’ ক্যাটাগরির নিরাপত্তা পেতেন তিনি। এখন থেকে ‘জেড’ ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হবে তাঁকে। ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বোর্ডের প্রাক্তন সভাপতির নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যক্তিগত কারণে নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে সৌরভের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে।

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সৌরভ। ভারতের অন্যতম সফল অধিনায়কদের মধ্যে তাঁর নাম আসে। এখনও ক্রিকেটের সঙ্গে যুক্ত তিনি। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ। গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসাবে তাঁর মেয়াদ শেষ হয়। তার পর সচিব জয় শাহকে রাখা হলেও সৌরভকে আর দায়িত্বে রাখা হয়নি। সেই নিয়ে সোচ্চার হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের থেকেই ‘জেড’ ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হবে সৌরভকে।

Advertisement

‘জেড’ ক্যাটাগরি নিরাপত্তার কারণে সৌরভের সঙ্গে সব সময় দু’জন বিশেষ নিরাপত্তা আধিকারিক থাকবেন। সৌরভের বাড়ি এবং তিনি যেখানে যাবেন সেখানেই এই দুই নিরাপত্তা আধিকারিক যাবেন। সব সময় একটি বিশেষ গাড়ি থাকবে তাঁর সঙ্গে। ২১ মে থেকে এই বাড়তি নিরাপত্তা পাবেন সৌরভ।

আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে রয়েছেন সৌরভ। তাঁর বাড়ির নিরাপত্তাও ২৪ ঘণ্টার জন্য বাড়ানো হচ্ছে। ব্যক্তিগত কারণে সৌরভ নিজেই নিরাপত্তা বাড়াতে চেয়েছিলেন বলে জানা গিয়েছে। দিল্লি ক্যাপিটালস এ বারের আইপিএল থেকে ছিটকে গেলেও এখনও পঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা বাকি তাদের। তার পরেই কলকাতা ফিরবেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement