Cricket Australia

ক্রিকেটে ফিরছেন যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়ক, খেলবেন শেফিল্ড শিল্ডে

মানসিক অস্থিরতার কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য সরে গিয়েছিলেন পেন। গত অগস্ট থেকে আবার অনুশীলন শুরু করেছেন। ওয়েডের জায়গায় তাঁকে শেফিল্ড শিল্ডের দলে নিয়েছে তাসমানিয়া।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৭:১৪
তাসমানিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে খেলবেন পেন।

তাসমানিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে খেলবেন পেন। ছবি: টুইটার।

দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়ক টিম পেন। আগামী সপ্তাহে তাসমানিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে খেলবেন উইকেটরক্ষক-ব্যাটার। গত নভেম্বরে অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্বে ইস্তফা দেন পেন।

মানসিক অস্থিরতার জন্য ক্রিকেট থেকে নিজেকে দূরে রেখেছিলেন পেন। গত মে মাসে তাসমানিয়ার চুক্তি থেকেও বাদ দেওয়া হয় তাঁকে। তাসমানিয়া ক্রিকেট সংস্থার এক মহিলা কর্মীকে অশ্লীল বার্তা (মেসেজ) পাঠানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে তদন্ত হয়। ২০১৮ সালের ওই ঘটনা জানাজানি হওয়ার পরে অনির্দিষ্ট সময়ের জন্য ক্রিকেট থেকে সরে যান পেন। তিনি অবশ্য অভিযোগ অস্বীকার করে ষড়যন্ত্রের কথা বলেন। পরে ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তেও অভিযোগ থেকে মুক্তি পান পেন। বিষয়টি গত বছর প্রকাশ্যে আসার পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন তিনি।

Advertisement

গত অগস্ট মাস থেকে আবার অনুশীলন শুরু করেন পেন। মঙ্গলবার কুইন্সল্যান্ডের বিরুদ্ধে শেফিল্ড শিল্ডের ম্যাচের জন্য ১৩ জনের দল ঘোষণা করেছে তাসমানিয়া। সেই দলে রাখা হয়েছে পেনকে। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ওই ম্যাচে তাসমানিয়া পাবে না অধিনায়ক তথা উইকেটরক্ষক ম্যাথু ওয়েডকে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকবেন। তাঁর জায়গাতেই পেনকে দলে নেওয়া হয়েছে।

২০২১ সালের এপ্রিল মাসে শেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেন পেন। পেন টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার পর অধিনায়কত্ব দেওয়া হয় প্যাট কামিন্সকে। উইকেটরক্ষক হিসাবে অস্ট্রেলিয়ার টেস্ট দলে এসেছেন অ্যালেক্স ক্যারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement