IPL 2024

শনিবার ইডেনে কেকেআর, প্রস্তুতি ম্যাচে ঝড় তোলা ইংরেজই কি ওপেন করবেন? উত্তর খুঁজছে কলকাতা

রহমানুল্লা গুরবাজ়, বেঙ্কটেশ আয়ারদের সঙ্গে এ বার কেকেআর দলে জুড়েছেন ফিল সল্ট। প্রস্তুতি ম্যাচে যিনি ঝোড়ো ইনিংস খেলে নজর কেড়ে নিয়েছিলেন। প্রথম একাদশে কি জায়গা হবে সল্টের? এখনও জানেন না সল্ট।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১২:৫৭
KKR

অনুশীলনে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্স দলে একাধিক ওপেনার। তবুও গত বার সমস্যায় পড়তে হয়েছিল। রহমানুল্লা গুরবাজ়, বেঙ্কটেশ আয়ারদের সঙ্গে এ বার জুড়েছেন ইংল্যান্ডের ফিল সল্ট। প্রস্তুতি ম্যাচে যিনি ঝোড়ো ইনিংস খেলে নজর কেড়ে নিয়েছিলেন। প্রথম একাদশে কি জায়গা হবে সল্টের? এখনও জানেন না তিনি।

Advertisement

শনিবার কলকাতায় মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ এবং কলকাতা নাইট রাইডার্স। আইপিএল শুরুর আগেই আর এক ইংরেজ ক্রিকেটার জেসন রয় জানিয়ে দেন যে, তিনি খেলবেন না। তাঁর জায়গায় দলে নেওয়া হয় সল্টকে। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “কেকেআরে যোগ দিয়ে দারুণ লাগছে। খুব ভাল একটা দল। মেন্টর গৌতম গম্ভীর এবং কোচ চন্দ্রকান্ত পণ্ডিত আমাদের পরিষ্কার ভাবে বুঝিয়ে দিয়েছে কী ভাবে খেলতে হবে। মেন্টর হিসাবে গম্ভীর সকলকে নিজেদের ভূমিকা পরিষ্কার করে বুঝিয়ে দেয়। ও খুব দায়িত্ববান। কাজ নিয়েই থাকতে পছন্দ করে। দলের সকলের সঙ্গে খুব মজাও করে।”

ভূমিকা সম্পর্কে পরিষ্কার করলেও এখনই দলের প্রথম একাদশে সল্ট সুযোগ পাবেন কি না তা পরিষ্কার করেননি ধোনিরা। সল্ট বলেন, “আমি এখনও জানি না শনিবার খেলার সুযোগ পাব কি না।”

কেকেআরের অন্যতম মালিক শাহরুখ খানের সঙ্গে এখনও দেখা হয়নি সল্টের। তবে তাঁর বেশ কিছু সিনেমা দেখে ফেলেছেন ইংরেজ ওপেনার। সল্ট বলেন, “আমি শাহরুখের কথা আগেই শুনেছি। ও বিরাট বড় তারকা। আমি বেশ কিছু সিনেমাও দেখেছি শাহরুখের।” সিনেমা দেখা ছাড়াও সল্ট গলফ খেলতে পছন্দ করেন। ক্রিকেট থেকে ছুটি পেলে গলফ খেলতে চলে যান তিনি।

এ বারের আইপিএলের পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটা ক্রিকেটারদের বাড়তি সুবিধা দেবে বলে মনে করেন সল্ট। তিনি বলেন, “বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি লিগ হচ্ছে আইপিএল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই লিগে খেলা অবশ্যই ক্রিকেটারদের প্রস্তুতি নিতে সাহায্য করবে। আমাদের কিছু ম্যাচও রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। সেখানেও প্রস্তুতি নেওয়া যাবে।”

শনিবার ইডেনে কলকাতা-হায়দরাবাদ খেলা শুরু সন্ধ্যা ৭:৩০ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement