Ben Stokes

অ্যাশেজ়ের পরেই বড় বিপর্যয় ইংরেজ অধিনায়ক বেন স্টোকসের

ব্রিটিশ এয়ারওয়েজ়ের বিমানে যাচ্ছিলেন বেন স্টোকস। কিন্তু নিজের গন্তব্যে পৌঁছে ব্যাগ পাননি তিনি। নিজেই টুইট করে সে কথা ওই বিমান সংস্থার নজরে আনেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১২:৩১
Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

বেন স্টোকসের ব্যাগ হারিয়ে গিয়েছে। ইংরেজ অধিনায়ক নিজেই জানালেন সে কথা। ব্রিটিশ এয়ারওয়েজ়ের বিমানে যাচ্ছিলেন তিনি। কিন্তু স্টোকস নিজের গন্তব্যে পৌঁছে ব্যাগ পাননি। তিনি টুইট করে সে কথা ওই বিমান সংস্থার নজরে আনেন। ওই সংস্থা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।

Advertisement

টুইট করে বিমান সংস্থাকে ট্যাগ করে স্টোকস লেখেন, “বিমান থেকে আমার ব্যাগ নামেনি। যদি কোনও সাহায্য পাই ভাল হয়।” বিমান সংস্থার পক্ষ থেকে উত্তর দেওয়া হয়। তারা লেখে, “এই ঘটনা জানতে পেরে আমরা দুঃখিত। আপনার বিমানযাত্রার সব তথ্য আমাদের পাঠান। আমরা বিষয়টি দেখছি।”

সদ্য অ্যাশেজ় শেষ হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-২ ব্যবধানে সেই সিরিজ় শেষ হয়। শেষ ম্যাচ জিতে সিরিজ় ড্র করে ইংল্যান্ড। যদিও গত বার অ্যাশেজ় অস্ট্রেলিয়া জিতেছিল, তাই এ বারেও ট্রফি তারাই ধরে রাখল। স্টোকস এখন আর এক দিনের ক্রিকেট খেলেন না। তাই টেস্ট সিরিজ় শেষ হওয়ার পর হাঁটুর চিকিৎসা করাতে গিয়েছেন ইংরেজ অধিনায়ক। এই চোট নিয়েই সদ্য সমাপ্ত অ্যাশেজ়ে ৪০০-র বেশি রান করেন স্টোকস। চতুর্থ টেস্টে শতরানও করেন। ইংল্যান্ড আবার টেস্ট খেলবে পরের বছরের শুরুতে। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ় খেলতে আসবেন স্টোকসেরা।

অ্যাশেজ়ে দু’টি ম্যাচ জিতলেও ইংল্যান্ডের ১৯ পয়েন্ট কাটা গিয়েছে মন্থর ওভার রেটের জন্য। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বড় ধাক্কা খেয়েছে তারা। অস্ট্রেলিয়ারও ১০ পয়েন্ট কাটা গিয়েছে একই কারণে। ভারতে এসে টেস্ট জিতে ইংল্যান্ড চাইবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে থাকতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement