england cricket

England Cricket: ১৭ বছর পর পাকিস্তানে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল, ঘোষিত হল সূচি

শেষ বার ২০০৫ সালে পাকিস্তানে সফর করেছিল ইংল্যান্ড। গত বছর সফর করার কথা থাকলেও হয়নি। এই বছর খেলতে যাবে তারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ২২:১৮
ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেন বাবররা।

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেন বাবররা। ফাইল ছবি

১৭ বছর পরে পাকিস্তানে সফর করতে চলেছে ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এবং পরে পাকিস্তানে দুই ফরম্যাটের সিরিজ খেলবে তারা। বিশ্বকাপের আগে সাতটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। বিশ্বকাপের পরে ডিসেম্বরে গিয়ে তিন টেস্টের সিরিজে অংশ নেবে। শেষ বার ২০০৫ সালে পাকিস্তানে সফর করেছিল ইংল্যান্ড।

মঙ্গলবার পাকিস্তান বোর্ডের তরফে টুইটারে এক বিবৃতিতে সফরসূচি ঘোষণা করা হয়েছে। সেপ্টেম্বরের ২০, ২২, ২৩ এবং ২৫ তারিখ প্রথম চারটি টি-টোয়েন্টি হবে করাচিতে। ২৯, ৩০ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর বাকি তিনটি টি-টোয়েন্টি হবে লাহৌরে। টেস্ট সিরিজের সূচি এখনও ঘোষণা করা হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে দু’টি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে পাকিস্তান।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানে সফর করার কথা ছিল ইংল্যান্ডের। তবে জৈবদুর্গে থাকার ক্লান্তি এবং নিরাপত্তায় ত্রুটি দেখিয়ে সেই সফর বাতিল করে তারা। গত মাসে ইংল্যান্ডের এক প্রতিনিধিদল পাকিস্তানে গিয়ে নিরাপত্তা খুঁটিয়ে দেখেন। তার পরেই সফরের ব্যাপারে সবুজ সঙ্কেত মেলে।

পরের বছর এশিয়া কাপও হওয়ার কথা পাকিস্তানে। ২০০৮-এর পর প্রথম বার এই প্রতিযোগিতা আয়োজন করবে তারা। ২০২৩-এর এক দিনের ক্রিকেট বিশ্বকাপের কথা মাথায় রেখে পরের এশিয়া কাপ ৫০ ওভারের হবে।

আরও পড়ুন
Advertisement