Eden Gardens

Eden Gardens: পুজোয় দেখুন নতুন ইডেন, হতে পারে কোহলী-রোহিত বনাম ফিঞ্চ-স্মিথ লড়াই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ম্যাচ হতে পারে ইডেনে। তার আগে ঢেলে সাজা হচ্ছে ইডেনকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৩:৪৩
ইডেনে ফের হতে পারে আন্তর্জাতিক ম্যাচ।

ইডেনে ফের হতে পারে আন্তর্জাতিক ম্যাচ। ফাইল চিত্র

পুজোর ঠিক আগে কলকাতাবাসীর জন্য থাকতে পারে বিশেষ উপহার। আবার আন্তর্জাতিক ম্যাচ পেতে পারে ইডেন। সম্ভবত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি এক দিনের ম্যাচ পাচ্ছে কলকাতা। আর সেটা হলে কলকাতায় এসে চমকে যেতে পারেন বিরাট কোহলী-রোহিত শর্মারা। কারণ, বদলে যাচ্ছে ইডেন। পুজোর ঠিক আগে, ভারতে এক দিনের সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। এর আগে কোভিডের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইডেনে এক দিনের ম্যাচ বাতিল হয়ে যায়। ২০২০ সালের ১৮ মার্চ সেই ম্যাচ হওয়ার কথা ছিল। কলকাতার সেই আক্ষেপ মেটাতে বোর্ড অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি এক দিনের ম্যাচ ইডেনে দিতে পারে।

শেষ পর্যন্ত পুজোর আগে যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ হয়, তা হলে এখানে এসে অন্য চেহারার ইডেন দেখবেন কোহলীরা। কারণ পুজোর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ম্যাচের আগে ইডেন সংস্কারের কাজও সম্ভবত হয়ে যাবে। ইডেনের কৃত্রিম আলো বদলে ফেলা হচ্ছে। সেই খবর আনন্দবাজার অনলাইন সবার আগে জানিয়েছিল। সেই কাজ পুজোর আগে শেষ হয়ে যাবে।

Advertisement

শুধু আলোই নয়, বদলে যাচ্ছে ইডেনের তিন তলার কনফারেন্স রুম এবং অতিথিদের খাওয়ার জায়গা। বিরাট কোহলী-রোহিত শর্মারা ইডেনে যেখানে সাংবাদিক সম্মেলন করেন, সেই জায়গাতেও আসছে বদল। এ ছাড়া প্রেস বক্স, মিডিয়া সেন্টার, শৌচাগারও ঢেলে সাজা হবে। তার জন্য বৃহস্পতিবারই টেন্ডার ডেকেছে সিএবি।

ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল এই বছর ফেব্রুয়ারিতে। কোভিডের জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের গোটা টি-টোয়েন্টি সিরিজটাই হয়েছিল ইডেনে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাতিল হয়ে যাওয়া এক দিনের ম্যাচের আগে ইডেনে শেষ এক দিনের ম্যাচ হয়েছিল ২০১৭ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ইডেনে শেষ টেস্ট ২০১৯ সালের নভেম্বরে। বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের সেই টেস্টে বিরাট কোহলীর শতরান ছিল। ঘটনাচক্রে তার পর কোহলীর ব্যাটে আর শতরান নেই।

আরও পড়ুন
Advertisement