UAE T20 Cricket League

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

প্লে-অফ পর্বের চারটি ম্যাচ-সহ মোট ৩৪টি ম্যাচ হবে আমিরশাহির নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। ভারতীয় সময় দুপুর ৩.৩০ মিনিটে এবং সন্ধে ৭.৩০ মিনিটে হবে ম্যাচগুলো।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৮:৫৭
আমিরশাহির টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে এই ট্রফিটি।

আমিরশাহির টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে এই ট্রফিটি। ছবি: টুইটার।

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব আমিরশাহির নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতা।

আমিরশাহির নতুন ফ্র্যাঞ্চাইজ়ি লিগ শুরু হবে ১৩ জানুয়ারি। প্রথম ম্যাচে খেলবে কলকাতা নাইট রাইডার্সের আমিরশাহির ফ্র্যাঞ্চাইজ়ি আবু ধাবি নাইট রাইডার্স। তাদের প্রতিপক্ষ দুবাই ক্যাপিটালস। প্রতিযোগিতা শেষ হবে ১২ ফেব্রুয়ারি।

Advertisement

একই সময়ে চলবে আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজ়ি টি-টোয়েন্টি লিগ। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ চলবে ১০ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৩ ডিসেম্বর থেকে ফেব্রুয়ারির ৪ তারিখ পর্যন্ত চলবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ। ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ। শেষ হবে ১৯ মার্চ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ হওয়ার কথা ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি।

আমিরশাহির প্রতিযোগিতায় প্লে-অফ পর্বের চারটি ম্যাচ-সহ মোট ৩৪টি ম্যাচ হবে আমিরশাহির নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। ছয় দলের প্রতিযোগিতার সূচি প্রকাশিত হয়েছে মঙ্গলবার। প্রতিযোগিতার ১৬টি ম্যাচ হবে দুবাইয়ে। আবু ধাবির শেখ জায়েদ স্টে়ডিয়ামে হবে ১০টি ম্যাচ। বাকি আটটি খেলা হবে শারজা আন্তর্জাতিক স্টেডিয়ামে।

প্রতিটি দল পরস্পরের সঙ্গে দু’টি করে ম্যাচ খেলবে লিগ পর্বে। প্রথম চারটি দল প্লে-অফ পর্বের যোগ্যতা অর্জন করবে। আইপিএলের ধাঁচেই হবে প্লে-অফ পর্ব। অর্থাৎ, একটি এলিমিনেটর ম্যাচ, দু’টি কোয়ালিফায়ার ম্যাচ এবং ফাইনাল। যে দিন দু’টি করে খেলা হবে, সেদিন প্রথম ম্যাচ শুরু হবে ভারতীয় সময় বিকেল ৩.৩০ মিনিটে, দ্বিতীয় ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সন্ধে ৭.৩০ মিনিটে।

আমিরশাহির টি-টোয়েন্টি লিগে একাধিক সেরা ক্রিকেটারকে দেখা যাবে। সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ড, ট্রেন্ট বোল্ট, আলেক্স হেলস, মইন আলি, ওয়ানিন্দু হাসরঙ্গ, দাসুন শনাকা, সিকন্দর রাজার মতো ক্রিকেটাররা খেলবেন আমিরশাহির প্রতিযোগিতায়। নতুন এই প্রতিযোগিতার মোট পুরস্কার মূল্য সাড়ে চার লাখ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা। পুরস্কার মূল্যের দিক থেকে আইপিএলের পরেই রয়েছে নতুন এই প্রতিযোগিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement