Shane Warne

Shane Warne: চিরশত্রু ইংল্যান্ডের জাতীয় দলকে কোচিং করাতে চান এই প্রাক্তন অজি ক্রিকেটার

প্রাক্তন ওই ক্রিকেটার বলেছেন, ‘এক জন কোচ অ্যাশেজ দিয়েছে। একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। আমার মনে হয় না এর থেকে বেশি কিছু দেওয়া যায়।’

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৫
শেন ওয়ার্ন.

শেন ওয়ার্ন. —ফাইল ছবি

তিনি বিপক্ষে থাকা মানেই এক সময় হৃদস্পন্দন বেড়ে যেত ইংল্যান্ডের। অ্যাশেজে দেশকে বহু স্মরণীয় জয় এনে দিয়েছেন। মাইক গ্যাটিংকে করা শতাব্দীর সেরা বল বেরিয়ে ছিল তাঁর হাত থেকেই। সেই শেন ওয়ার্ন এবার চিরশত্রু ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলকে কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করলেন।

গত অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ০-৪ ব্যবধানে পর্যুদস্ত হওয়ার পর থেকেই বিতর্কের ঝড় বইছে ইংল্যান্ড ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছে জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডদের মতো অভিজ্ঞ বোলারদের। বর্তমানে ইংল্যান্ডে আছেন ওয়ার্ন। লন্ডনের স্থানীয় স্পিরিট মেনস দলকে কোচিং করাচ্ছেন। সেখানেই এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের জাতীয় দলকে কোচিং করানোর ইচ্ছাপ্রকাশ করেছেন ওয়ার্ন।

Advertisement

ওয়ার্ন বলেছেন, ‘‘আমার কাজটা করতে ভালই লাগবে। এটা ইংল্যান্ডকে কোচিং করানোর দারুণ সময়।’’ দলের সাম্প্রতিক পারফরম্যান্স সম্পর্কে বলেছেন, ‘‘মনে হয় কাজটা ভাল ভাবেই করতে পারব। হ্যাঁ অনেক কাজ করতে হবে। ইংল্যান্ডে বেশ কিছু ভাল ক্রিকেটার আছে। ইংল্যান্ড ক্রিকেটের দারুণ গভীরতাও রয়েছে। কিন্তু প্রাথমিক কিছু বিষয়ে নজর দেওয়া দরকার। আপনি বেশি নো বল করতে পারেন না। বেশি ক্যাচও ফেলতে পারেন না। দলের কিছু খেলোয়াড় ভাল খেলতে পারেনি।’’

ইংল্যান্ড ক্রিকেট নিয়ে আগ্রহী হলেও নিজের দেশের ক্রিকেট বোর্ডের কাজকর্মে খুশি নন প্রাক্তন তারকা লেগ স্পিনার। বিশেষ করে প্রাক্তন কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া যে আচরণ করেছে, তাতে ক্ষুব্ধ ওয়ার্ন। তিনি বলেছেন, ‘‘এক জন কোচ অ্যাশেজ দিয়েছে, একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। আমার মনে হয় না এর থেকে বেশি কিছু দেওয়া যায়। তার পরও ক্রিকেট অস্ট্রেলিয়া ল্যাঙ্গারের সঙ্গে যে আচরণ করেছে, তা মেনে নেওয়া যায় না। অধিনায়ক বা কোনও ক্রিকেটার ওর বিরুদ্ধে অভিযোগ করেছে বলেও শুনিনি। ও দারুণ মানুষ। গোটা ব্যাপারটাই বিরক্তিকর।’’ ক্রিকেট অস্ট্রেলিয়া কেন ল্যাঙ্গারের চুক্তির মেয়াদ বৃদ্ধি করল না সেটা পরিস্কার করা উচিত ছিল বলে মনে করেন এই প্রাক্তন তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement