Rahul Dravid

Rahul Dravid: পাকিস্তানের বিরুদ্ধে নামার ঠিক আগে রোহিতদের কোচ বদল

দ্রাবিড় দুবাইয়ে ভারতীয় দলের সঙ্গে যোগ দেওয়ায় দেশে ফিরে আসছেন লক্ষ্মণ। তিনি ভারত ‘এ’ দলের কোচের দায়িত্ব সামলাবেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৩:৩৪
এশিয়া কাপে রোহিতদের কোচের দায়িত্বে দ্রাবিড়ই।

এশিয়া কাপে রোহিতদের কোচের দায়িত্বে দ্রাবিড়ই। ফাইল ছবি।

পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মারা মাঠে নামার আগেই ভারতীয় দলে হঠৎ কোচ বদল। রাহুল দ্রাবিড় যোগ দিলেন দলের সঙ্গে। কোভিড হওয়ায় দলের সঙ্গে দুবাই যেতে পারেননি দ্রাবিড়। এত দিন দলের সঙ্গে কোচ হিসাবে থাকা ভিভিএস লক্ষ্মণ ফিরে আসছেন দেশে।

সুস্থ হয়ে গিয়েছেন দ্রাবিড়। তাঁর কোভিড পরীক্ষার ফল নেগেটিভ হতেই দুবাই উড়ে গেলেন ভারতীয় দলের প্রধান কোচ। এশিয়া কাপে তিনিই থাকছেন দলের সঙ্গে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষে বিবৃতিতে বলা হয়েছে, ‘কোচ দ্রাবিড় কোভিড মুক্ত। তিনি দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন। তাঁর অনুপস্থিতিতে অন্তর্বর্তী কোচ হিসাবে দলের সঙ্গে ছিলেন লক্ষ্মণ। তিনি বেঙ্গালুরু ফিরে ভারত ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন।’ উল্লেখ্য, নিউজিল্যান্ড ‘এ’ দলের সঙ্গে ভারত ‘এ’ দল তিনটি চার দিনের ম্যাচ এবং তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলবে।

Advertisement

কোভিড হওয়ায় ২৩ অগস্ট থেকে বেঙ্গালুরুতে নিজের বাড়িতে নিভৃতবাসে ছিলেন দ্রাবিড়। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের সদস্যরা দ্রাবিড়ের শরীরিক পরিস্থিতির উপর নজর রাখছিলেন। তাঁর মৃদু উপসর্গ ছিল। বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়ে ছিলেন, সুস্থ হলেই দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন দ্রাবিড়।

দ্রাবিড় কবে দুবাইয়ে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারবেন, তা নিয়ে অনিশ্চয়তা ছিল। প্রতিযোগিতায় রোহিতদের প্রথম ম্যাচের আগেই তিনি দুবাই পৌঁছে যাওয়ায় স্বস্তি ভারতীয় শিবিরে। পাকিস্তানের বিরুদ্ধে রণকৌশল তৈরি করতে এবং ক্রিকেটারদের শেষ মুহূর্তের পরামর্শ দিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement