BCCI

নতুন বোর্ডে নির্বাচক কমিটিতেও বদলের হাওয়া, সরানো হতে পারে চেতন শর্মাকে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স যদি আশানুরূপ না হয়, তা হলে নির্বাচক প্রধানের পদ থেকে সরানো হতে পারে চেতন শর্মাকে। শুধু তাই নয়, গোটা নির্বাচক কমিটিই বদলে ফেলা হতে পারে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১২:০৪
চেতনকে কি সরতে হবে?

চেতনকে কি সরতে হবে? ফাইল ছবি

ভারতীয় ক্রিকেট বোর্ডে নতুন সভাপতি আসার পর এ বার বদল আসতে পারে নির্বাচক কমিটিতেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স আশানুরূপ না হলে নির্বাচক প্রধানের পদ থেকে সরানো হতে পারে চেতন শর্মাকে। শুধু তাই নয়, গোটা নির্বাচক কমিটিই বদলে ফেলা হতে পারে।

চেতন এবং তাঁর দলের কাজকর্ম অনেক দিন ধরেই আতসকাচের তলায় রয়েছে। বার বার ক্রিকেটারদের চোট, কাউকে বাদ দেওয়া হলে তাঁকে নিয়ে অস্পষ্টতা, বোকা বোকা যুক্তি— ইত্যাদি নানা অভিযোগ বিভিন্ন সময়ে উঠেছে। সেই সূত্র ধরেই সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র বলেছেন, “বিশ্বকাপে ভারত কেমন খেলে তার উপরে অনেক কিছু নির্ভর করছে। এই মুহূর্তে চেতনের উপর কেউ খুব একটা খুশি নয়। তবে ক্রিকেট পরামর্শদাতা কমিটি নতুন কাউকে বেছে না নেওয়া পর্যন্ত ওরাই দায়িত্বে থাকছে।”

Advertisement

চেতনকে অপেক্ষা করতে হলেও পূর্বাঞ্চলের নির্বাচক দেবাশিস মোহান্তিকে কয়েক মাস পরেই সরে যেতে হবে। জুনিয়র এবং সিনিয়র নির্বাচক কমিটি মিলিয়ে তাঁর চার বছরের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। বোর্ডের সূত্র বলেছেন, “আবে কুরুভিল্লার ক্ষেত্রে যে নিয়ম ছিল, তা বহাল থাকবে মোহান্তির ক্ষেত্রেও। মোহান্তিকে ২০১৯ সালে জুনিয়র প্যানেলে নেওয়া হয়। দু’বছর পর দেবাং গান্ধী সরে যাওয়ায় ও সিনিয়র প্যানেলে আসে। এ বার মোহান্তিরও চার বছর শেষ হওয়ার পথে।”

পূর্বাঞ্চল থেকে নতুন করে কাকে নেওয়া হবে, তা নিয়ে ভাল মতোই আলোচনা হতে পারে। যোগ্য হিসাবে ঘোরাফেরা করছে ওড়িশার শিবসুন্দর দাস এবং বাংলার দীপ দাশগুপ্তের নাম। বাংলার জোরে বোলার রণদেব বসুকে নিয়ে আলোচনা হলেও তিনি জাতীয় দলের হয়ে কোনও ম্যাচ খেলেননি। সে ক্ষেত্রে লক্ষ্মীরতন শুক্ল এবং ওড়িশার সঞ্জয় রাউলকে নেওয়া হতে পারে। উমেশ যাদবের কোচ সুব্রত বন্দ্যোপাধ্যায়ও নির্বাচক হিসাবে কমিটিতে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement