Bengal Cricket team

এই মরসুমের টি-টোয়েন্টি দল বেছে ফেলল বাংলা, পুদুচেরিতে খেলতে যাবেন অভিমন্যুরা

প্রাথমিক ভাবে বাংলার দলে ২৫ জনকে বেছে নেওয়া হয়েছে। তাঁরা পুদুচেরিতে একটি প্রস্তুতি প্রতিযোগিতা খেলতে যাবেন। সেখানে খেলার পরে এই ২৫ জন থেকেই আরও ছোট দল তৈরি করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ২৩:০৩
Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র

এই মরসুমের জন্য টি-টোয়েন্টি দল বেছে নিয়েছে বাংলা। প্রাথমিক ভাবে ২৫ জনকে বেছে নেওয়া হয়েছে। তাঁরা পুদুচেরিতে একটি প্রস্তুতি প্রতিযোগিতা খেলতে যাবেন। এই ২৫ জন থেকেই পরবর্তীতে আরও ছোট দল তৈরি করা হবে। এ বারের ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হয়ে গিয়েছে। দলীপ ও দেওধর ট্রফি শেষ। বাংলা দল প্রথম মাঠে নামবে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। তার আগে প্রস্তুতি ম্যাচ খেলে নিতে চাইছে বাংলা।

Advertisement

বাংলা দল আপাতত ফিটনেস বাড়ানোর অনুশীলন করছে। আরও কয়েক সপ্তাহ সেই অনুশীলন চলবে। তার পর ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের অনুশীলন করবে। বাংলা দল মরসুম শুরুর আগে ম্যাচ খেলার অনুশীলনে জোর দিচ্ছে। সেই কারণে পুদুচেরিতে আটটি দলের একটি প্রতিযোগিতায় খেলবে তারা। প্রথমে যেহেতু মুস্তাক আলি ট্রফি রয়েছে, তাই টি-টোয়েন্টি ক্রিকেটই খেলবে তারা।

সাদা বলের ক্রিকেটের কথা মাথায় রেখে বাংলা ইতিমধ্যেই ২৫ জনের একটি দল বেছে নিয়েছে। সেই দলে নেই মনোজ তিওয়ারি। গত মরসুমে তিনি বাংলার রঞ্জি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এ বারেও তিনি শুধু লাল বলের ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন মনোজ। ভারতীয় দলে ডাক পাওয়ায় ২৫ জনের দলে নেই মুকেশ কুমারও। অনুষ্টুপ মজুমদার ও শাহবাজ় আহমেদকেও বাদ দেওয়া হয়েছে এই দল থেকে।

ঘোষিত ২৫ জনের তালিকা: অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ কুমার ঘরামি, অঙ্কুর পাল, আদিত্য পুরোহিত, শাকির হাবিব গান্ধী, ঋত্বিক রায় চৌধুরী, ওমপাল বোকেন, শুভঙ্কন বল, অগ্নিভ পান, রণজ্যোৎ সিংহ খাইরা, সন্দীপন দাস (সিনিয়র), শুভম সরকার, সক্ষম চৌধুরী, কণিষ্ক শেঠ, ঈশান পোড়েল, মহম্মদ কাইফ, দেবপ্রতীম হালদার, রবি কুমার, আকাশদীপ, প্রদীপ্ত প্রামানিক, বিকাশ সিংহ, প্রয়াস রায় বর্মন, কৌশিক মাইতি, করণ লাল এবং অনুরাগ তিওয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement