ICC ODI World Cup 2023

ইডেনে বিশ্বকাপের পাঁচ ম্যাচের টিকিটের ১১ রকম দাম, কোন ম্যাচে কত খরচ?

কত খরচ হবে ইডেনের গ্যালারিতে বসে এক দিনের বিশ্বকাপের ম্যাচ দেখতে, তা জানিয়ে দিল সিএবি। পাঁচটি ম্যাচের জন্য থাকছে ১১ রকম দামের টিকিট।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২১:২১
picture of Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

এক দিনের বিশ্বকাপের পাঁচটি ম্যাচ হবে কলকাতায়। ইডেন গার্ডেন্সে রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচও। পাঁচটি ম্যাচের জন্য আলাদা আলাদা ভাবে ধার্য্য করা হয়েছে টিকিটের দাম। সোমবার সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ইডেনের বিশ্বকাপ ম্যাচগুলির টিকিটের দাম জানিয়েছেন।

৬৫০ টাকা থেকে ৩০০০ টাকা পর্যন্ত খরচ করতে পারলেই মাঠে বসে এক দিনের বিশ্বকাপের আঁচ পোহানো যাবে। সিএবি কর্তাদের দাবি, সাধারণ মানুষের সাধ্যের কথা মাথায় রেখেই টিকিটের দাম স্থির করা হয়েছে। সব থেকে কম দাম বাংলাদেশ এবং নেদারল্যান্ডস ম্যাচের। ইডেনের আপার টিয়ারে বসে এই ম্যাচ দেখতে হলে খরচ করতে হবে ৬৫০ টাকা। ‘ডি’ বা ‘এইচ’ ব্লকে বসে খেলা দেখতে চাইলে ১০০০ টাকার টিকিট কাটতে হবে। ‘বি’, ‘সি’, ‘কে’ এবং ‘এল’ ব্লকের টিকিটের দাম রাখা হয়েছে ১৫০০ টাকা।

Advertisement

এত কম খরচে বিশ্বকাপের বাকি চারটি ম্যাচ দেখতে পারবেন না ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তান বনাম ইংল্যান্ড এবং পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম সমান। এই দু’ম্যাচে আপার টিয়ারের টিকিটের দাম ৮০০ টাকা। ‘ডি’ এবং ‘এইচ’ ব্লকের টিকিটের দাম ১২০০ টাকা। ‘সি’ এবং ‘কে’ ব্লকের টিকিটের দাম রাখা হয়েছে ২০০০ টাকা। ‘বি’ এবং ‘এল’ ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ করতে হবে ২২০০ টাকা।

প্রত্যাশা মতো সব থেকে বেশি দাম রাখা হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল ম্যাচের টিকিটের। ইডেনের আপার টিয়ারে বসে খেলা দেখার জন্য ক্রিকেট প্রেমীদের এই দুই ম্যাচে খরচ করতে হবে ৯০০ টাকা। ‘ডি’ এবং ‘এইচ’ ব্লকের টিকিটের দাম ১৫০০ টাকা। ‘সি’ এবং ‘কে’ ব্লকের টিকিটের দাম ২৫০০ টাকা। ‘বি’ এবং ‘এল’ ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ জন প্রতি ৩০০০ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement