Mukesh Kumar

ভারতীয় দলে অভিষেক বাংলার মুকেশের, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পেলেন সুযোগ

প্রথম টেস্টে দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি মুকেশ কুমার। কিন্তু দ্বিতীয় টেস্টে সুযোগ পেলেন তিনি। শার্দূল ঠাকুর চোটে থাকায় সুযোগ পেয়েছেন বাংলার পেসার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৯:১১
mukesh kumar

ভারতীয় দলের হয়ে প্রথম ম্যাচে খেলতে নামার আগে মুকেশ কুমার। ছবি: টুইটার

আশা করা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টেই ভারতীয় দলে সুযোগ পাবেন তিনি। কিন্তু প্রথম একাদশে জায়গা পাননি মুকেশ কুমার। অবশেষে দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম একাদশে সুযোগ পেয়েছেন বাংলার পেসার। শার্দূল ঠাকুর চোটে থাকায় সুযোগ পেয়েছেন তিনি।

দ্বিতীয় টেস্টে টসে হারেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক জানান, দলে একটিই বদল করা হয়েছে। তিনি বলেন, ‘‘আমাদের দলে একটাই বদল হয়েছে। শার্দূলের হালকা চোট লেগেছে। তাই ও খেলছে না। ওর বদলে মুকেশের অভিষেক হচ্ছে। ঘরোয়া ক্রিকেটে মুকেশ খুব ভাল বল করেছে। ধারাবাহিক ভাবে ভাল খেলায় ওকে সুযোগ দেওয়া হয়েছে।’’

Advertisement

মুকেশের অভিষেকের কথা টুইট করে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য মুকেশকে শুভেচ্ছা জানিয়েছে বিসিসিআই।

গত দু’বছর ভারতের ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল বল করেছেন মুকেশ। বাংলাকে গত বার রঞ্জির ফাইনালে তোলার নেপথ্যে বড় ভূমিকা ছিল তাঁর। শুধু রঞ্জি নয়, আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়েও ভাল খেলেছেন তিনি। তার পরেই নির্বাচকদের নজরে পড়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ় সফরে তাঁকে সুযোগ দেওয়ায় প্রথমে বিশ্বাসই হয়নি মুকেশের। প্রথম ম্যাচেই তিনি সুযোগ পাবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু সেই টেস্টে সুযোগ না পেলেও অবশেষে অপেক্ষার অবসান হল ডান হাতি পেসারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement