India vs Pakistan

এশিয়া কাপের সূচি চূড়ান্ত, পাকিস্তানে যাচ্ছেন না রোহিতেরা, স্পষ্ট জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

এশিয়া কাপ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল ভারত। এই প্রতিযোগিতা খেলতে কোনও ভাবেই পাকিস্তানে যাচ্ছে না তারা। উড়িয়ে দেওয়া হল পাক ক্রীড়ামন্ত্রীর দাবি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১০:৪১
rohit sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র

এশিয়া কাপ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল ভারত। জানিয়ে দিল, এই প্রতিযোগিতা খেলতে কোনও ভাবেই পাকিস্তানে যাচ্ছে না তারা। এশিয়া কাপের সূচি চূড়ান্ত এবং আগামী কিছু দিনের মধ্যেই তা প্রকাশ করা হবে। মঙ্গলবার গভীর রাতে আইসিসি বৈঠকের ফাঁকে সংবাদ সংস্থাকে এ কথা জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল।

ধুমলের দাবি, আইসিসি কর্তাদের বৈঠকে বোর্ড সচিব জয় শাহ এবং পাকিস্তানের বোর্ড সভাপতি জাকা আশরফের কথা হয়েছে। আগামী বৃহস্পতিবার দু’জনে দেখা করে এশিয়া কাপের সূচি চূড়ান্ত করবেন।

Advertisement

ধুমল বলেছেন, “আমাদের সচিবের সঙ্গে পাক বোর্ডপ্রধানের দেখা হয়েছে। এশিয়া কাপের সূচি চূড়ান্ত, যেমনটা আগে আলোচনা হয়েছিল। পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ন’টি ম্যাচ হবে। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে।”

পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী এহসান মাজ়‌ারি কিছু দিন আগে দাবি করেছিলেন যে, ভারত প্রতিবেশী দেশে যাওয়ার ব্যাপারে রাজি। সেই মন্তব্য উড়িয়ে দিয়েছেন ধুমল। বলেছেন, “এমন কোনও কথাই হয়নি। ভারতীয় দল বা সচিব কেউই পাকিস্তানে যাচ্ছেন না। যা প্রচারিত হয়েছে তা সত্য নয়।”

সব ঠিক থাকলে শ্রীলঙ্কার ডাম্বুলায় পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত। ঘরের মাঠে পাকিস্তানের একমাত্র ম্যাচ দুর্বল নেপালের বিরুদ্ধে। বাকি তিনটি ম্যাচ হল আফগানিস্তান-বাংলাদেশ, বাংলাদেশ-শ্রীলঙ্কা এবং শ্রীলঙ্কা-আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement