Duleep Trophy

দলীপের প্রথম রাউন্ডে নেই রোহিত, কোহলি, ফিরলেন ঈশান, বাংলার অভিমন্যুর অধীনে খেলবেন পন্থেরা

দলীপ ট্রফির জন্য চারটি দল বুধবার ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম রাউন্ডের দলে বিরাট কোহলি, রোহিত শর্মার নাম নেই। তবে ভারতের প্রথম দলের অনেকেই ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৭:৪৩
cricket

(বাঁ দিকে) রোহিত শর্মাএবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

দলীপ ট্রফির জন্য চারটি দল বুধবার ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেটে লাল বলের মরসুম শুরু হচ্ছে এই প্রতিযোগিতা দিয়েই। আগে জানা গিয়েছিল, রোহিত শর্মা, বিরাট কোহলিরা দলীপে খেলবেন। তবে প্রথম রাউন্ডের যে দল ঘোষণা হয়েছে সেখানে এই দু’জনের নাম নেই। কেন নেই, তার কোনও ব্যাখ্যাও দেওয়া হয়নি। তবে ভারতের প্রথম দলের অনেকেই ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য নাম ঈশান কিশন।

Advertisement

চারটি দলের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে যথাক্রমে শুভমন গিল, অভিমন্যু ঈশ্বরণ, রুতুরাজ গায়কোয়াড় এবং শ্রেয়স আয়ারকে। কেএল রাহুল, কুলদীপ যাদব, যশস্বী জয়সওয়াল, মহম্মদ সিরাজ, সরফরাজ খানের মতো টেস্ট খেলিয়েরা খেলবেন। পাশাপাশি ঋষভ পন্থ, রিয়াগ পরাগকেও নেওয়া হয়েছে। তবে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। আগামী ৫ সেপ্টেম্বর থেকে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর এবং বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দলীপ ট্রফি শুরু হবে।

চারটি দল হল:

টিম এ: শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, কেএল রাহুল, তিলক বর্মা, শিবম দুবে, তনুশ কোটিয়ান, কুলদীপ যাদব, আকাশ দীপ, প্রসিদ্ধ কৃষ্ণ, খলিল আহমেদ, আবেশ খান, বিদ্বার্থ কাভেরাপ্পা, কুমার কুশাগ্র এবং শ্বাশ্বত রাওয়াত।

টিম বি: অভিমন্যু ঈশ্বরণ, যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, ঋষভ পন্থ, মুশির খান, নীতীশ কুমার রেড্ডি (ফিটনেস পরীক্ষায় পাশ করলে), ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাডেজা, মহম্মদ সিরাজ, যশ দয়াল, মুকেশ কুমার, রাহুল চাহার, আর সাই কিশোর, মোহিত অবস্তি এবং এন জগদীশন।

টিম সি: রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, রজত পাটীদার, অভিষেক পোড়েল, সূর্যকুমার যাদব, বাবা ইন্দ্রজিৎ, হৃতিক শোকিন, মানব সুতার, উমরান মালিক, বিশাখ বিজয়কুমার, অংশুল কম্বোজ, হিমাংশু চৌহান, মায়াঙ্ক মারকান্ডে, আরিয়ান জুয়াল এবং সন্দীপ ওয়ারিয়র।

টিম ডি: শ্রেয়স আয়ার, অথর্ব তাইড়ে, যশ দুবে, দেবদত্ত পাড়িক্কল, ঈশান কিশন, রিকি ভুই, সারাংশ জৈন, অক্ষর পটেল, আরশদীপ সিংহ, আদিত্য ঠাকরে, হর্ষিত রানা, তুষার দেশপাণ্ডে, আকাশ সেনগুপ্ত, কেএস ভরত এবং সৌরভ কুমার।

আরও পড়ুন
Advertisement