Pakistan vs Bangladesh

মাঠ ভরাতে উদ্যোগী পাক বোর্ড, বাংলাদেশ-পাকিস্তান টেস্টে টিকিটের দাম ১৫ টাকা!

আগামী ২১ অগস্ট থেকে বাংলাদেশ বনাম পাকিস্তানের টেস্ট সিরিজ়‌ শুরু হচ্ছে। প্রথম ম্যাচে টিকিটের যে দাম রাখা হয়েছে তা দেখে মন্তব্য, একটা সিঙারার থেকেও কম দামে কেনা যাবে আস্ত একটা দিন খেলা দেখার টিকিট।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:৫০
cricket

(বাঁ দিকে) পাক অধিনায়ক শান মাসুদ। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (ডান দিকে)। — ফাইল চিত্র।

আগামী ২১ অগস্ট থেকে বাংলাদেশ বনাম পাকিস্তানের টেস্ট সিরিজ়‌ শুরু হচ্ছে। প্রথম ম্যাচটি হবে রাওয়ালপিন্ডিতে। প্রথম ম্যাচে টিকিটের যে দাম রাখা হয়েছে তা দেখে অবাক অনেকেই। কারও মন্তব্য, একটা সিঙারার থেকেও কম দামে কেনা যাবে আস্ত একটা দিন খেলা দেখার টিকিট।

Advertisement

সোমবার পাকিস্তান বোর্ড প্রথম টেস্টের টিকিটের দাম ঘোষণা করেছে। সবচেয়ে কম দামি টিকিটের মূল্য ৫০ পাকিস্তানি রুপি। ভারতীয় মুদ্রায় তা ১৫ টাকার সমান। সবচেয়ে বেশি টিকিটের দাম আড়াই লক্ষ পাকিস্তানি রুপি। তবে সবচেয়ে কম দামি টিকিট নিয়েই আলোচনা হচ্ছে বেশি।

ভারতীয় সমর্থকেরা কৌতুক করতে ছাড়েননি। টিকিটের সঙ্গে সিঙারার দামের তুলনা করেছেন তাঁরাই। অনেকেই প্রশ্ন তুলেছেন, এত কম দামে যে গোটা একটা দিন বিশ্বের কোনও প্রান্তে যে খেলা দেখা যায়, এটা না দেখলে বিশ্বাস হত না।

অতীতে স্টেডিয়াম ভরাতে বেগ পেতে হয়েছে পাকিস্তান বোর্ডকে। টেস্ট তো দূর অস্ত্, পাকিস্তান সুপার লিগের খেলাতেও মাঠ ভরেনি। বোর্ডকর্তাদের অনুমান, টিকিটের দাম বেশি রাখার কারণেই সমর্থকেরা স্টেডিয়ামে আসেননি। তার জন্য টেস্ট সিরিজ়ের টিকিটের দাম সকলের সাধ্যের মধ্যে রাখা হয়েছে।

এ দিকে, বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন শাকিব আল হাসান। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সিরিজ় খেলতে ইতিমধ্যেই লাহোরে পৌঁছে গিয়েছে বাংলাদেশ দল। তিন দিন তারা অনুশীলন করবে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement