Mashrafe Mortaza

প্রতিযোগিতার মাঝ পথে সাময়িক বিরতিতে অধিনায়ক! বাংলাদেশে মাশরাফিকে নিয়ে জল্পনা

দু’বারের সাংসদ মশরাফির রাজনৈতিক দায়িত্ব এবং ব্যস্ততা বৃদ্ধি পেয়েছে। সেই ব্যস্ততা সামলেই সিলেট স্ট্রাইকার্সের হয়ে বিপিএল খেলছিলেন। তবে আগামী কয়েকটি ম্যাচ খেলবেন না তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৮
picture of Mashrafe Bin Mortaza

মাশরাফি মোর্তাজা। —ফাইল চিত্র।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে সাময়িক বিরতি নিলেন মাশরাফি মোর্তাজা। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক সিলেট স্ট্রাইকার্সের হয়ে আগামী কয়েকটি ম্যাচ খেলবেন না। রাজনৈতিক কারণে এই বিরতি বলে জানিয়েছেন মোর্তাজা।

Advertisement

বাংলাদেশের শাসক দল আওয়ামি লীগের দু’বারের সাংসদ মোর্তাজা। এ বার তিনি বাংলাদেশ সংসদে শাসক দলের সচেতকের পদও পেয়েছেন। স্বাভাবিক ভাবেই ৪০ বছরের ক্রিকেটারের রাজনৈতিক ব্যস্ততা বৃদ্ধি পেয়েছে। সেই দায়িত্ব সামলানোর জন্য আপাতত বিপিএলের ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের অধিনায়ক। বিপিএল ফ্র্যাঞ্চাইজ়ির তরফে বলা হয়েছে, ‘‘মাশরাফি চলতি মরসুমে আবার সিলেটের হয়ে খেলতে পারেন। তাঁর রাজনৈতিক দায়িত্ব এবং সূচি হালকা হলে আবার খেলবেন তিনি। দলের প্রতি তাঁর দায়বদ্ধতাকে সম্মান করে সিলেট স্ট্রাইকার্স ফ্র্যাঞ্চাইজ়ি। তাঁর আবার দলে যোগ দেওয়ার অপেক্ষায় থাকব আমরা।’’

এ বারের বিপিএলে মাশরাফির পারফরম্যান্স নিয়ে অবশ্য যথেষ্ট সমালোচনা হয়েছে। সিলেটের হয়ে পাঁচটি ম্যাচ খেলে ১টি উইকেট পেয়েছেন তিনি। ওভার প্রতি ৭.৭৩ রান দিয়েছেন অভিজ্ঞ জোর বোলার। দু’টি ম্যাচে উপরের দিকে ব্যাট করতে নামলেও সাফল্য পাননি। শুধু অধিনায়ক হিসাবে তাঁর খেলে যাওয়া নিয়ে সমালোচনা করেছিলেন আক্রম খানের মতো বাংলাদেশের প্রাক্তন অধিনায়কও। রাজনৈতিক কারণ দেখিয়ে মাশরাফির নিজেকে প্রতিযোগিতা থেকে সরিয়ে নেওয়ার অন্যতম কারণ সমালোচনা বলেও মনে করছে বাংলাদেশের ক্রিকেট মহলের একাংশ।

আরও পড়ুন
Advertisement