tri series

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাড়তি প্রস্তুতি বাংলাদেশের, কী করবে তারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না বাংলাদেশ। গত বারের ব্যর্থতার পর এ বার ভাল ফল করতে মরিয়া তারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৪:৫২
ভাল ফল করতে মরিয়া বাংলাদেশ

ভাল ফল করতে মরিয়া বাংলাদেশ ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না বাংলাদেশ। গত বারের ব্যর্থতার পর এ বার ভাল ফল করতে মরিয়া তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে নিউজিল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আয়োজক নিউজিল্যান্ডের পাশাপাশি সেখানে অংশ নেওয়ার কথা রয়েছে পাকিস্তানের। যদিও তাদের তরফে এখনও নিশ্চয়তা পাওয়া যায়নি।

এখনও পর্যন্ত ঠিক রয়েছে, ৭ বা ৮ অক্টোবর ক্রাইস্টচার্চে ওই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। অস্ট্রেলিয়ায় এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। এশিয়া কাপের পর ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এর পর তারা অ্যাডিলেডে গিয়ে এক সপ্তাহ প্রস্তুতি নেবে। সেখানকার ঘরোয়া দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার পরে তারা উড়ে যাবে নিউজিল্যান্ডে। সেখানে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর ফিরে আসবে অস্ট্রেলিয়ায়।

Advertisement

তবে বিশ্বকাপ বা এই টি-টোয়েন্টি সিরিজগুলিতে ওপেনার তামিম ইকবাল খেলবেন কিনা তা নিয়ে ধন্ধে রয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ছ’মাসের বিরতি নিয়েছেন তামিম। বিশ্বকাপের দলে তাঁকে নেওয়া হবে কিনা, সেটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে। তামিমের পরবর্তী পরিকল্পনার কথা এখনও জানে না বাংলাদেশ বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement