ICC ODI World Cup 2023

মাঠে জবাব দেওয়ার পর এ বার বিধায়ককেও চার শব্দে জবাব দিলেন মহম্মদ শামি!

বিশ্বকাপের দু’টি ম্যাচ খেলতে নেমে নিয়েছেন ৯ উইকেট। তাঁকে যে বসিয়ে রাখা হয়েছিল, তার জবাব দিয়েছেন মহম্মদ শামি। এ বার মাঠের বাইরেও জবাব দিলেন ভারতীয় পেসার। একেবারে বিধায়ককে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৫:৪৮
Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র

বিশ্বকাপে ভাল ফর্মে রয়েছেন মহম্মদ শামি। দু’টি ম্যাচ খেলতে নেমে নিয়েছেন ৯ উইকেট। মাঠে শামির খেলা দেখে মুগ্ধ উত্তরাখণ্ডের বিধায়ক উমেশ কুমার। শামির একটি ছবি সমাজমাধ্যমে পোস্ট করে ক্যাপশন চেয়েছিলেন তিনি। তার জবাব দিয়ে দিলেন শামি নিজেই।

Advertisement

উত্তরাখণ্ডের নির্দল বিধায়ক উমেশ শামির উল্লাসের একটি ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন। লেখেন, ‘‘এই ছবিটার জন্য একটা ভাল ক্যাপশন দিন।’’ তাতে চার শব্দে জবাব দেন শামি নিজেই। তার বাংলা তর্জমা, ‘‘সবুরে মেওয়া ফলে।’’ সঙ্গে হৃদয় ও হাসির ইমোজি দেন তিনি।

শামি এই কথা থেকে বুঝিয়ে দিয়েছেন, তিনি সঠিক সময়ের অপেক্ষা করছিলেন। কারণ, নিজের দক্ষতার উপর আস্থা ছিল তাঁর। তাই যখনই সুযোগ পেয়েছেন নিজের সেরাটা দিয়েছেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালার মাঠে নিয়েছেন ৫ উইকেট। ইংল্যান্ডের বিরুদ্ধে লখনউয়ে পেয়েছেন ৪ উইকেট। বল হাতে আগুন ঝরাচ্ছেন তিনি।

হার্দিক পাণ্ড্য চোট পাওয়ায় পরিবর্ত হিসাবে ভারতের প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন শামি। কিন্তু এখন যা পরিস্থিতি তাতে হার্দিক চোট সারিয়ে দলে ফিরলেও শামিকে বসানো যাবে না। বদলে কোনও বোলারতে বসাতে হলে মহম্মদ সিরাজ বাইরে যাবেন। কোনও ব্যাটারকে বসাতে হলে বাইরে বসবেন শ্রেয়স আয়ার বা সূর্যকুমার যাদবের মধ্যে কেউ। সবুরে যে মেওয়া ফলে তা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement