Bangladesh Cricket Board

শাকিবের নেতৃত্বে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের, জায়গা হল না অভিজ্ঞ মাহমুদুল্লার

এক দিনের দলের অধিনায়ক হিসাবে শুক্রবার শাকিব আল হাসানের নাম ঘোষণা করেছিল বাংলাদেশ। শনিবার এশিয়া কাপের দল ঘোষণা করে দিল তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১০:৪৭
Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

এশিয়া কাপের দল ঘোষণা করল বাংলাদেশ। শাকিব আল হাসানের নেতৃত্বে ১৭ জনের দল ঘোষণা করল তারা। দলে রাখা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাকে। দলে নতুন মুখ ২২ বছরের তানজিদ হাসান। ইমার্জিং এশিয়া কাপে ভাল খেলার পুরস্কার পেলেন তিনি।

Advertisement

এশিয়া কাপের দলে নেই প্রাক্তন অধিনায়ক তামিম ইকবাল। তাঁর চোট রয়েছে। সেই কারণে খেলতে পারবেন না তিনি। দলে ফেরানো হয়েছে স্পিনার নাসুম আহমেদ এবং অলরাউন্ডার মেহেদি হাসানকে। গত বারের এশিয়া কাপের পর আবার দলে ফিরলেন মেহেদি। নাসুম বাংলাদেশের হয়ে শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন মার্চে। রয়েছেন শামিম হোসেন। তাঁর এখনও এই দলে অভিষেক হয়নি। এক দিনের ক্রিকেটে বাংলাদেশের হয়ে না খেললেও ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

৩০ অগস্ট থেকে শুরু এ বারের এশিয়া কাপ। পাকিস্তান এবং শ্রীলঙ্কায় হবে ম্যাচগুলি। মোট ছ'টি দল খেলবে এ বারের এশিয়া কাপে। বাংলাদেশ রয়েছে গ্রুপ বি-তে। সেই গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। অন্য গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল।

এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য শাকিবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগেও তিনি বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন। তামিম ইকবাল হঠাৎ করে দায়িত্ব ছেড়ে দেওয়ায় আবার শাকিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা নাজমুল হাসান পাপন বলেছিলেন, “এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য শাকিবকে অধিনায়ক করা হল। শনিবার দল ঘোষণা করা হবে। এশিয়া কাপের জন্য ১৭ জনের দলে বেছে নেবেন নির্বাচকেরা।” সেই দল বেছে নিলেন নির্বাচকেরা।

বাংলাদেশ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, মোহাম্মদ নাঈম ও নাসুম আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement