ICC ODI World Cup 2023

বিশ্বকাপে বাংলাদেশের নেতা শাকিব, তামিমের জায়গায় দায়িত্ব অভিজ্ঞ অলরাউন্ডারকে

এক দিনের ক্রিকেটে হঠাৎ নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন তামিম ইকবাল। তাঁর জায়গায় এশিয়া কাপ এবং বিশ্বকাপে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবেন সেই প্রশ্ন তৈরি হয়েছিল। শাকিবকে সেই দায়িত্ব দেওয়া হল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৪:০৬
Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

এক দিনের ক্রিকেটের অধিনায়ক বেছে ফেলল বাংলাদেশ। এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য শাকিব আল হাসানকে দায়িত্ব দেওয়া হল। এর আগেও তিনি বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন। তামিম ইকবাল হঠাৎ করে দায়িত্ব ছেড়ে দেওয়ায় আবার শাকিবকে দায়িত্ব দেওয়া হল।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা নাজমুল হাসান পাপন অধিনায়ক হিসাবে শাকিবের নাম ঘোষণা করেন। তিনি বলেন, “এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য শাকিবকে অধিনায়ক করা হল। শনিবার দল ঘোষণা করা হবে। এশিয়া কাপের জন্য ১৭ জনের দলে বেছে নেবেন নির্বাচকেরা।”

বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরাসিংহ বুধবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার ঢাকায় তাঁর সঙ্গে আলোচনায় বসেন নির্বাচকেরা। বোর্ড কর্তা পাপনের সঙ্গেও আলোচনা করা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা বৃহস্পতিবার বলেছিলেন, “বোর্ড সভাপতির সঙ্গে শাকিবের কথা হয়েছে। ও নেতৃত্ব দিতে রাজি কি না সেটা জিজ্ঞেস করা হয়েছে। ও রাজি না হলে অন্য কাউকে ভাবতে হবে।” শাকিব রাজি হয়ে যাওয়ায় তাঁকেই অধিনায়ক করা হল।

ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের মাঠে হঠাৎ অবসর নিয়ে নিয়েছিলেন অধিনায়ক তামিম। ২৯ ঘণ্টার মধ্যে আবার অবসর ভেঙে ফিরেও আসেন। কিন্তু দেড় মাসের ছুটি নেন তিনি দল থেকে। এশিয়া কাপে তাঁর ফেরার কথা থাকলেও চোটের কারণে সেটা সম্ভব হচ্ছে না। এর পরেই নেতৃত্ব ছেড়ে দেন তামিম। তখনই প্রশ্ন তৈরি হয় এশিয়া কাপ এবং বিশ্বকাপে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবেন? শুক্রবার ঘোষণা করা হল শাকিবের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement