Shakib Al Hasan

খেলছেন না শাকিব, রোহিতদের বিরুদ্ধে নামার আগে ধাক্কা বাংলাদেশের

শাকিবের ফিটনেস নিয়ে সমস্যা ছিল। নিউ জ়িল্যান্ড ম্যাচে পাওয়া চোটের জন্য তিন অনুশীলন করতে পারেননি। মঙ্গলবার নেটে কিছু ক্ষণ ব্যাট করেন। বুধবার আবার অনুশীলন করেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৩:৩৫
picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

জল্পনার অবসান। ভারতের বিরুদ্ধে খেলছেন না শাকিব আল হাসান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাঁ পায়ের উরুতে চোট পেয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক। বুধবার তাঁর চোটের জায়গায় দ্বিতীয় বার স্ক্যান করানো হয়েছিল। কোচ চন্দিকা হাতুরুসিংহে জানিয়েছিলেন, বৃহস্পতিবার সকালে শাকিবের ফিটনেস দেখে সিদ্ধান্ত নেবেন। শেষ পর্যন্ত অধিনায়ককে ছাড়াই প্রথম একাদশ বেছে নিতে হল শাকিবকে।

Advertisement

ব্যাট করতে তেমন সমস্যা না হলেও বল করতে পারছেন না শাকিব। দৌড়ে রান নিতেও সমস্যা হচ্ছে তাঁর। বৃহস্পতিবার সকালেও হালকা ব্যথা রয়েছে শাকিবের। তাই ভারতের বিরুদ্ধে তাঁকে খেলিয়ে ঝুঁকি নিল না বাংলাদেশ শিবির। শাকিব না খেলায় পুণেতে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপে তিনটি ম্যাচের দু’টি হেরে চাপে রয়েছে বাংলাদেশ। রয়েছে একাধিক বিতর্কও। বিশ্বকাপের লিগ পর্বের অধিকাংশ ম্যাচ এখনও বাকি। এই পরিস্থিতিতে আনফিট শাকিবকে খেলিয়ে ঝুঁকি নিল না বাংলাদেশ। নতুন কোনও বিতর্ক তৈরি করতেও চাইছে না বাংলাদেশ শিবির। তা ছাড়া শাকিব নিজেও নীতিগত ভাবে সম্পূর্ণ ফিট না থাকলে দেশের হয়ে মাঠে নামার বিরোধী।

শাকিবের জায়গায় বাংলাদেশের প্রথম একাদশে এসেছেন নাসুম আহমেদ। ভারতের বিরুদ্ধে খেলতে পারছেন না বাংলাদেশের আর এক ভরসা তাসকিন আহমেদও। ফলে ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগেই কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ শিবির।

ভারতের বিরুদ্ধে বাংলাদেশের একাদশ: লিটন দাস, তানজ়িদ হাসান, নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), মেহদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement