Mayank Yadav

‘মায়াঙ্কের মতো বোলারকে আমরা নেটে অনেক খেলি’, দিল্লিতে নামার আগে দাবি বাংলাদেশের অধিনায়কের

গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মায়াঙ্ক যাদবের বিরুদ্ধে খেলতে সমস্যা হয়েছে বাংলাদেশের ব্যাটারদের। তার পরেও ভারতীয় পেসারকে ভয় পাচ্ছে না বাংলাদেশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৮:৩১
cricket

মায়াঙ্ক যাদব। —ফাইল চিত্র।

প্রথম ওভার মেডেন করেছিলেন মায়াঙ্ক যাদব। বাংলাদেশের ব্যাটারেরা তাঁর কয়েকটি বলে ব্য়াট ছোঁয়াতে পারেননি। মায়াঙ্কের গতি সমস্যায় ফেলেছিল তাঁদের। তার পরেও ভারতীয় পেসারকে ভয় পাচ্ছে না বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দাবি করেছেন, মায়াঙ্কের মতো বোলারকে নেটে অনেক খেলেন তাঁরা।

Advertisement

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে সাংবাদিক বৈঠকে মায়াঙ্ককে নিয়ে প্রশ্ন করা হয় শান্তকে। তাঁকে খেলতে তাঁদের সমস্যা হচ্ছে কি না সেই প্রশ্ন করা হয়। জবাবে শান্ত বলেন, “আমাদের নেটে ওর মতো কয়েক জন বোলার আছে। মায়াঙ্কের মতো বোলারকে আমরা নেটে অনেক খেলি। তাই আমার মনে হয় না ওকে ভয় পাওয়ার কিছু আছে। তবে হ্যাঁ, মায়াঙ্ক ভাল বোলার।”

গোয়ালিয়রে বল করতে গিয়ে প্রথম ওভার মেডেন করেন মায়াঙ্ক। পরের ওভারে দেন ৩ রান। মাহমুদুল্লার উইকেট নেন। যদিও শেষ দুই ওভারে কিছুটা রান দেন তিনি। মায়াঙ্কের গতি ব্যবহার করে বাংলাদেশের ব্যাটারেরা কয়েকটি বড় শট খেলেন। চার ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নেন ভারতীয় পেসার।

প্রথম ম্যাচে ২৪টি বলের মধ্যে ১৭টি বল প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে করেছেন মায়াঙ্ক। তাঁর সর্বাধিক গতি ছিল ঘণ্টায় ১৪৯.৯ কিলোমিটার। অর্থাৎ, আইপিএলের মতো ঘণ্টায় ১৫০ কিলোমিটারের বেশি গতিতে বল করতে পারেননি তিনি। অবশ্য চোট সারিয়ে ফিরছেন মায়াঙ্ক। দ্বিতীয় ম্যাচে ঘণ্টায় ১৫০ কিলোমিটার ছাড়িয়ে যেতে পারেন তিনি।

আরও পড়ুন
Advertisement