Bankura Medical College hospital

বাঁকুড়া মেডিক্যালে প্রতীকী অনশনে ১৬ জন জুনিয়ার চিকিৎসক

মোট ১০ দফা দাবিকে সামনে রেখে জুনিয়ার চিকিৎসকদের সংগঠন মঙ্গলবার রাজ্যের প্রতিটি মেডিক্যাল কলেজে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ১২ ঘণ্টা প্রতীকী অনশনের ডাক দেয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ২৩:৩১
মঙ্গলবার প্রতীকী অনশন পালন করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের জুনিয়ার চিকিৎসকেরা।

মঙ্গলবার প্রতীকী অনশন পালন করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের জুনিয়ার চিকিৎসকেরা। —নিজস্ব চিত্র।

আরজি করে নির্যাতিতার জন্য বিচার চেয়ে রাজ্যের প্রতিটি মেডিক্যাল কলেজের পাশাপাশি মঙ্গলবার প্রতীকী অনশন পালন করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের জুনিয়ার চিকিৎসকেরা। এ দিন হাসপাতালের মূল ভবনের পাশেই থাকা অবস্থানমঞ্চে মোট ১৬ জন জুনিয়ার চিকিৎসক অনশন শুরু করেন। অনশনমঞ্চে উপস্থিত থেকে অনশনকারীদের উৎসাহ দেন হাসপাতালের অন্যান্য জুনিয়ার চিকিৎসকেরাও।

Advertisement

মোট ১০ দফা দাবিকে সামনে রেখে জুনিয়ার চিকিৎসকদের সংগঠন মঙ্গলবার রাজ্যের প্রতিটি মেডিক্যাল কলেজে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ১২ ঘণ্টা প্রতীকী অনশনের ডাক দেয়। রাজ্য প্রশাসনের সর্বোচ্চ স্তর থেকে দাবিপূরণের আশ্বাস দেওয়ার পরেও ঘোষিত এই কর্মসূচি থেকে টলানো যায়নি আন্দোলনকারীদের। মঙ্গলবার কলকাতা ও রাজ্যের বিভিন্ন জেলায় ছড়িয়ে থাকা মেডিক্যাল কলেজের সঙ্গে বাঁকুড়া মেডিক্যাল কলেজের জুনিয়ার চিকিৎসকেরাও এই আন্দোলনে শামিল হন। কর্মসূচিতে অংশ নেওয়া বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের জুনিয়ার চিকিৎসক অম্ভ্রীণ রায়চৌধুরী বলেন, ‘‘প্রশাসনের সর্বোচ্চ স্তর থেকে দাবিপূরণের বারংবার আশ্বাস পাওয়ার পরেও সেই দাবি পূর্ণ হয়নি। তাই বাধ্য হয়েই উৎসবের মাঝে আজ আমাদের এ ভাবে আন্দোলনে নামতে হল। আমরা মনে করি এই আন্দোলনই আমাদের উৎসব।’’

আরও পড়ুন
Advertisement