Mushfiqur Rahim

Mushfiqur Rahim: টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ নতুন দায়িত্ব দিতে পারে ব্যাটার মুশফিকুরকে

বাংলাদেশ দল চমক দিতে পারে এশিয়া কাপে। ওপেনার হিসাবে এই প্রতিযোগিতায় তারা নামাতে পারে অভিজ্ঞ মুশফিকুর রহিমকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৯:২০
টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন মুশফিকুর।

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন মুশফিকুর। —ফাইল চিত্র

নেটে আক্রমণাত্মক ব্যাটিং করছেন মুশফিকুর রহিম। এশিয়া কাপের আগে বাংলাদেশের ব্যাটারকে দেখা যাচ্ছে অন্য রূপে। দলের অভিজ্ঞ ব্যাটারকে নতুন দায়িত্ব দেওয়া হতে পারে বলেও জানা গিয়েছে। ২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ।

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন মুশফিকুর। এই বছরের মার্চে শেষ বার বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলেছিলেন তিনি। এশিয়া কাপে মুশফিকুরকে ওপেনার হিসাবে নামানো হতে পারে বলে মনে করা হচ্ছে। চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। শুক্রবার বাংলাদেশ দলে যোগ দেবেন কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি আসার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন করছে বাংলাদেশ। সেখানে দেখা যায় প্রথম বল থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করছেন মুশফিকুর। আগেও তিনি ওপেনার হিসাবে খেলেছেন বলে জানিয়েছেন মুশফিকুরের ছোটবেলার কোচ নাজমুল। তিনি বলেন, “ওপেনার হিসাবেই বাংলাদেশের ক্রীড়া প্রতিষ্ঠানে এসেছিল মুশফিকুর। সেই সময় আমি সেখানে ছিলাম। পরে কেরিয়ারের সুবিধার্থে মিডল অর্ডারে ব্যাট করতে শুরু করে ও। আমি জানি না এখন মুশফিকুর ওপেনার হিসাবে নিজেকে কতটা তৈরি করতে পারবে। যদিও ও খুব অভিজ্ঞ ক্রিকেটার। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রয়োজন হলে ও ওপেন করবে।”

মুশফিকুর আগেই জানিয়েছিলেন যে, তিনি এশিয়া কাপে উইকেটরক্ষক হিসাবে খেলবেন। নিয়মিত উইকেটরক্ষক নুরুল হাসানের চোট রয়েছে। যদিও তাঁকে দলে রাখা হয়েছে।

আরও পড়ুন
Advertisement