T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের আগে চাপে অস্ট্রেলিয়া, দলের একের পর এক ক্রিকেটার বাড়াচ্ছেন উদ্বেগ

চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে চাপে অস্ট্রেলিয়া। দলের একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হচ্ছেন। তাতে সমস্যা বাড়ছে দলের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২১
cricket

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। —ফাইল চিত্র।

কোভিডে আক্রান্ত ক্রিকেটারই নেতৃত্ব দেবেন দলকে। এমনটাই জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যে ভাবে দলের একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হচ্ছেন তাতে সমস্যায় রয়েছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল। চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এমন হতে থাকলে সমস্যা আরও বাড়বে তাদের।

Advertisement

সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন মিচেল মার্শ। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে তাঁর নেতৃত্ব দেওয়ার কথা ছিল। তিনি খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। অবশেষে তাঁকে খেলার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মাঠের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে মার্শই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন। তাঁর জন্য আলাদা সাজঘরের ব্যবস্থা করা হবে। শুক্রবার থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে নামবে অস্ট্রেলিয়া। সেখানেই দেখা যাবে মার্শকে।

এই ঘটনা অবশ্য অস্ট্রেলিয়া ক্রিকেটে নতুন নয়। ব্রিসবেনে দ্বিতীয় টেস্টের আগে কোভিড পজ়িটিভ হন ক্যামেরন গ্রিন। তার পরেও তাঁকে খেলার অনুমতি দেওয়া হয়েছিল। সামাজিক দূরত্ব বজায় রেখে মাঠে নেমেছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় চলাকালীন করোনা আক্রান্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার জশ ইংলিশ ও কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলে যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে কিছুটা হলেও চাপ বাড়ছে দলের। কারণ, আক্রান্ত ক্রিকেটারদের সুস্থতা আর পাঁচ জন ক্রিকেটারের মতো হবে না। কিছুটা হলেও ক্লান্ত থাকবেন তিনি। চলতি বছরই জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে দলের সব ক্রিকেটারদের সম্পূর্ণ সুস্থ অবস্থায় চাইছে অস্ট্রেলিয়া। তবে এখন যা পরিস্থিতি তাতে কিছুটা চাপে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement