Meg Lanning

Meg Lanning: ভারতকে হারিয়ে সোনা জিতেই ক্রিকেট থেকে লম্বা ছুটিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক!

কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতকে হারিয়ে সোনা জিতেছেন মেগ ল্যানিং। তার পরেই ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার অধিনায়কের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৮:২৬
ক্রিকেট থেকে বিরতি অস্ট্রেলিয়ার অধিনায়কের

ক্রিকেট থেকে বিরতি অস্ট্রেলিয়ার অধিনায়কের ছবি: টুইটার

ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের ছুটি নিয়েছেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মেগ ল্যানিং। কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতকে হারিয়ে সোনা জয়ের পরেই এই সিদ্ধান্ত ল্যানিংয়ের। তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে ক্রিকেটের বাইরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কবে আবার মাঠে ফিরবেন তা এখনও জানাননি তিনি।

একটি বিবৃতিতে ল্যানিং জানিয়েছেন, ‘কয়েক বছরের ব্যস্ত সূচির পরে আমি ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেট অস্ট্রেলিয়া ও দলের সতীর্থরা আমার সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। তাদের ধন্যবাদ।’

Advertisement

ল্যানিংয়ের এই সিদ্ধান্তে তাদের কোনও সমস্যা নেই বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। একটি বিবৃতিতে তারা জানিয়েছে, ‘ল্যানিংয়ের সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই। ক্রিকেট অস্ট্রেলিয়া সব সময় ওর পাশে থাকবে। গত এক দশকে অস্ট্রেলিয়া ক্রিকেটে ল্যানিংয়ের অনেক অবদান রয়েছে। ওকে দেখে অনেক মেয়ে ব্যাট-বল হাতে নিয়েছে। দলের ক্রিকেটারদের পাশে থাকা আমাদের কর্তব্য।’

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে আগেই এক দিনের বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন ল্যানিং। এ বার কমনওয়েলথ গেমসে সোনা জিতে অনন্য নজির গড়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement