ICC T20 World Cup

T20 World Cup 2022: ঘরের মাঠে কি টি২০ বিশ্বকাপ জিততে পারবে গত বারের বিজয়ী অস্ট্রেলিয়া, কী বললেন অধিনায়ক

গত বছর সবাইকে চমকে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। ফাইনালে হারিয়েছিল প্রতিযোগিতার অন্যতম সেরা দল নিউজিল্যান্ডকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৭:০৯
ঘরের মাঠে খেলতে হলেও প্রতিযোগিতা কঠিন হবে বলে মনে করছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ঘরের মাঠে খেলতে হলেও প্রতিযোগিতা কঠিন হবে বলে মনে করছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ফাইল ছবি

গত বছর সবাইকে চমকে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। ফাইনালে হারিয়েছিল প্রতিযোগিতার অন্যতম সেরা দল নিউজিল্যান্ডকে। এক বছর ঘুরে এ বার অস্ট্রেলিয়াতেই বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ঘরের মাঠে খেলতে হলেও প্রতিযোগিতা কঠিন হবে বলে মনে করছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আগামী ২২ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিডনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার। এ ছাড়াও তাদের গ্রুপে রয়েছে ইংল্যান্ড, আফগানিস্তান এবং দু’টি যোগ্যতা অর্জনকারী দল।

Advertisement

শুক্রবার সূচি প্রকাশের অনুষ্ঠানে ফিঞ্চ বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধন করতে পেরে ভাল লাগছে। অস্ট্রেলিয়ার কাছে একটা বিশেষ প্রতিযোগিতা হতে চলেছে এটা। বিশেষত এর আগে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ যে ভাবে সফল হয়েছে তাতে এ বার পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আমরা আশাবাদী।”

গত বারের ট্রফিজয় এবং এ বারের সম্ভাবনা নিয়ে ফিঞ্চ বলেছেন, “গত বার অনেক পরিকল্পনা করে নেমেছিলাম আমরা। এই বছর ৯ মাস আগেই গ্রুপের প্রতিদ্বন্দ্বীদের নাম জেনে যাওয়া অনেকটাই সুবিধা হবে। এ বার আরও বেশি পরিকল্পনা করে নামতে পারব। যদিও খুব কঠিন গ্রুপে পড়েছি আমরা। যোগ্যতা অর্জনকারী দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা থাকতে পারে। তবে ভাল খেলে তাড়াতাড়ি গ্রুপ পর্ব থেকে নকআউটে যোগ্যতা অর্জন করতে হবে আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement