Asia Cup 2022

১৫ বছরে মাত্র ১১০ রান, রয়েছে শূন্যও! পাকিস্তানের বিরুদ্ধে টি২০-তে রোহিতের রান-খরা চলছেই

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটে খরা চলছে রোহিত শর্মার। পাকিস্তানের বিরুদ্ধে ১৫ বছরে মোট ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রোহিত। করেছেন মাত্র ১১০ রান।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১২:২৩
পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ছন্দে নেই রোহিত।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ছন্দে নেই রোহিত। —ফাইল চিত্র

সাদা বলের ক্রিকেটে এই সময় বিশ্বের অন্যতম সেরা ব্যাটার তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে চারটি শতরান রয়েছে রোহিত শর্মার। কিন্তু ক্রিকেটের ছোট ফরম্যাটে পাকিস্তানের বিরুদ্ধে নামলেই ব্যাট থেকে রান আসে না তাঁর। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে রোহিতের পরিসংখ্যান সে কথাই বলছে। টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকের পর থেকে পাকিস্তানের বিরুদ্ধে ১৫ বছরে মোট ১০টি ম্যাচ খেলেছেন রোহিত। করেছেন মাত্র ১১০ রান।

পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের রানের গড় মাত্র ১১। স্ট্রাইক রেট ১২৩.৫৯। সর্বোচ্চ রান ৩০। দু’বার শূন্য রানে আউট হয়েছেন রোহিত। মাত্র পাঁচ বার দু’অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন ভারত অধিনায়ক।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম খেলেছিলেন রোহিত। ঘটনাটক্রে সেটি ছিল বিশ্বকাপের ফাইনাল। ছ’নম্বরে ব্যাট করতে নেমে ১৬ বলে ৩০ রান করেছিলেন রোহিত। সেটিই পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে তাঁর সব থেকে বেশি রান। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে বাকি ন’টি ম্যাচের মধ্যে আটটি ম্যাচে ব্যাট হাতে নেমেছেন রোহিত। সেগুলিতে তাঁর রান যথাক্রমে ২, ৪, ২৪, ০, ১০, ০, ১২ ও ২৮।

রবিবার এশিয়া কাপের সুপার ফোর-এর ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ছন্দে ছিলেন রোহিত। প্রথম ওভার থেকেই বড় শট খেলা শুরু করেন তিনি। দেখে মনে হচ্ছিল বড় রান করবেন ভারত অধিনায়ক। কিন্তু ১৬ বলে ২৮ রান করে বড় শট খেলতে গিয়ে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

ভারতীয় ব্যাটারদের মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে রানের তালিকায় চার নম্বরে রয়েছেন রোহিত। সব থেকে বেশি রান করেছেন কোহলী। পাকিস্তানের বিরুদ্ধে ন’ম্যাচে ৪০৬ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে যুবরাজ সিংহ। আট ম্যাচে ১৫৫ রান করেছেন। তিন নম্বরে থাকা গৌতম গম্ভীর পাঁচ ম্যাচে ১৩৯ রান করেছেন। তার পরে রয়েছেন রোহিত।

টি-টোয়েন্টিতে রান না পেলেও পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে রোহিতের রেকর্ড বেশ ভাল। পাকিস্তানের বিরুদ্ধে ২৪টি এক দিনের ম্যাচে ৭৯০ রান করেছেন রোহিত। গড় ৫১.৪২। পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে দু’টি শতরান করেছেন রোহিত। তার মধ্যে একটি এসেছে ২০১৮ সালের এশিয়া কাপে। অন্যটি এসেছে ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement