Asia Cup 2022

বাবরদের বিরুদ্ধে প্রথম একাদশ বাছতে মাথা খারাপ হয়ে গিয়েছিল, টসে হেরে কেন বললেন রোহিত

পাকিস্তানের বিরুদ্ধে দল নির্বাচন করতে গিয়ে মাথা খারাপ হয়ে গিয়েছিল রোহিত শর্মাদের। চোটের কারণে তিনটি পরিবর্তন করতে বাধ্য হয়েছেন তিনি। টসে হেরে এমনটাই জানালেন রোহিত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ২০:০০
দল বাছতে গিয়ে সমস্যায় পড়েছিলেন রোহিতরা।

দল বাছতে গিয়ে সমস্যায় পড়েছিলেন রোহিতরা। —ফাইল চিত্র

চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাডেজা। রবিবার সকালে জানা গিয়েছে, জ্বর হওয়ায় খেলতে পারবেন না আবেশ খান। এই পরিস্থিতিতে পাকিস্তানের বিরুদ্ধে শেষ চারের খেলায় ভারতের প্রথম একাদশ কী হবে, সেটা ঠিক করতে মাথা খারাপ হয়ে গিয়েছিল রোহিত শর্মাদের। টসের পরে এমনটাই জানালেন ভারতীয় অধিনায়ক।

টসে হেরে রোহিত বলেন, ‘‘চোট তো কারও হাতে থাকে না। জাডেজা চোটের কারণে ছিটকে গিয়েছে। ও দেশে ফিরে গিয়েছে। প্রথম একাদশ বাছতে আমাদের মাথা খারাপ হয়ে গিয়েছিল।’’ পাকিস্তান ম্যাচের জন্য ভারতীয় দলে তিনটি বদল করা হয়েছে বলে জানান রোহিত। তিনি বলেন, ‘‘হার্দিক দলে ফিরেছে। দীপক হুডাকে নেওয়া হয়েছে। রবি বিষ্ণোই খেলছে।’’ দলে থেকে বাদ গিয়েছেন দীনেশ কার্তিক।

Advertisement

টসে জিতলে তিনিও প্রথমে বল নিতেন বলে জানিয়েছেন রোহিত। কিন্তু টসে হেরে যাওয়ায় কী ভাবে ব্যাট করবেন সেই পরিকল্পনার কথাও জানিয়েছে ভারতীয় অধিনায়ক। তিনি বলেন, ‘‘আমাদের ঠান্ডা মাথায় খেলতে হবে। প্রথম বল থেকে আক্রমণাত্মক খেলতে হবে। বাইরের কোনও চাপের কথা ভাবলে হবে না। কারণ, ছন্দটাই আসল। প্রথম থেকেই সেই ছন্দটা পেতে হবে আমাদের।’’

ম্যাচ শুরু হওয়ার আগে দেখা যায় টস বিভ্রাট। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে তখন টস করতে নেমেছেন দু’দলের অধিনায়ক। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসের কয়েন তোলেন। বাবর বলেন, টেল। কিন্তু শাস্ত্রী মাইক্রোফোনে বলে ওঠেন, হেড। একটু ভুল বোঝাবুঝি তৈরি হয়। পরে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্ট বলেন, বাবর টেল বলেছেন। রোহিত ও বাবরও একটু ধন্দে পড়ে যান। পরে ম্যাচ রেফারির সিদ্ধান্ত অনুযায়ী টসে জেতেন বাবর। বল করার সিদ্ধান্ত নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement